Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদে ঘরে ফেরা- অগ্রিম টিকিটে ট্রেন যাত্রা শুরু

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : অগ্রিম টিকিটে ট্রেন যাত্রা শুরু হলো। গতকাল রোববার ঈদ উপলক্ষে ঘরমুখো যাত্রীরা ট্রেনযোগে রওনা করেছেন। প্রথম দিনে ভিড় থাকলেও তা অনেকটাই সহনীয় পর্যায়ে ছিল বলে জানান রেলওয়ের কর্মকর্তারা। তবে দিনাজপুর ও রাজশাহীগামী ট্রেনগুলোতে তুলনামূলক ভিড় বেশি ছিল। রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক রাতে ঢাকা বিমান বন্দর স্টেশনে ছুটে যান যাত্রীদের খোঁজ খবর নিতে। তিনি ট্রেনযাত্রীদের সাথে কথা বলেন। রেলওয়ে সূত্র জানায়, প্রায় সবগুলো ট্রেনই ঈদযাত্রার প্রথম দিনে সিডিউল মেনেই চলেছে। আজ দ্বিতীয় দিনে ভিড় আরও বাড়বে বলে রেল সংশ্লিষ্টদের ধারনা।
ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় গত ১ জুন থেকে। প্রথম দিনে বিক্রি করা হয় ১০ জুনের যাত্রার টিকিট। আজ দ্বিতীয় দিনে যারা যাত্রা করবেন তারা ২ জুন অগ্রিম টিকিট কেটেছিলেন। গতকাল সকালে কমলাপুর স্টেশনে গিয়ে দেখা গেছে ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভিড়। সকালে ঢাকা থেকে বেশ কয়েকটি ট্রেন ছেড়ে যায়। সে সব ট্রেনে ওঠার জন্য ভোর থেকেই যাত্রীরা ভিড় করতে থাকে কমলাপুর স্টেশনে। কমলাপুর রেল স্টেশন মাস্টার শীতাংশু চক্রবর্তী জানান, ঢাকা থেকে ছেড়ে যাওয়া সবগুলো ট্রেনেই ভিড় আছে। তবে দিনাজপুর ও রাজশাহীগামী ট্রেনে ভিড় বেশি। দিরাজপুরগামী একতা এক্সপ্রেসের যাত্রী রাহাত জানান, সারারাত লাইনে দাঁড়িয়ে তিনি চারটি টিকিট কেটেছিলেন। সেই টিকিটে যাত্রা করে খুব ভালো লাগছে। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ