Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় অপহৃত শিশু ময়মনসিংহে উদ্ধার

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

আশুলিয়া সংবাদদাতা : ঢাকা জেলার সাভার উপজেলার আশুলিয়ায় সিনথিয়া আক্তার সুমাইয়া নামে দেড় বছরের শিশু অপহৃত হওয়ার ২৪ ঘণ্টা পর ময়মনসিংহ থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার দুপুর ১টায় ময়মনসিংহ জেলার সদর থানার জেসি এলাকার রেল স্টেশন রোডের খাঁজা গেস্ট হাউজ নামে একটি খাবারের হোটেল থেকে উদ্ধার করা হয়।
এই অপহরণের তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার এস আই মো. ইবনে ফরহাদ ও আশরাফুল আলম জানায়, রোববার বিকালে আশুলিয়ার কাঠগড়ার দুর্গাপুর এলাকায় শিশু সুমাইয়াকে পাশের রুমের ভাড়াটিয়া কৌশলে অপহরণ করে নিয়ে যায়। এরপর রাত থেকে মুঠোফোনে শিশুটির বাবার কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল।
অভিযোগের ভিত্তিতে শিশুটিকে উদ্ধারের চেষ্টায় বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে আসছিল পুলিশ। পরে আজ দুপুরে মুঠোফোনের সূত্র ধরে ময়মনসিংহ জেলার সদর এলাকার একটি হোটেল থেকে উদ্ধার করা হয়।
অপহরণকারীরা শিশুটিকে হোটেলে রেখে পালিয়ে যায়। তবে ইতিমধ্যে মুক্তিপণ বাবদ বিকাশের মাধ্যমে দুই হাজার টাকা দেয়া হয়েছে অপহরণকারীদের।
অপহরণকারী রাসেল ও তার স্ত্রীকে গ্রেফতার করতে বিভিন্নস্থানে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান এই দুই পুলিশ কর্মকর্তা।
উল্লেখ্য যে, রোববার বিকালে কাঠগড়ার পাশের কক্ষের অপহরণকারী রাসেল শিশু সুমাইয়াকে কোলে করে বাড়ির এদিক সেদিক ঘুরতে থাকে। কিছুক্ষণ পর থেকে রাসেল ও শিশু সুমাইয়া আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে রাতে মুঠোফোনে রাসেল এক লাখ টাকা দাবি করে শিশুটির বাবা শুকুর আলীর কাছে।
এদিকে রাসেল এর স্ত্রীও কৌশলে আগেই বাড়ি ছেড়ে চলে যায়। রাসেল ও তার স্ত্রী প্রায় দুইবছর ধরে শুকুর আলীর পাশের কক্ষে ভাড়া থাকত। অপহরণকারী রাসেল গাইবান্ধার পলাশবাড়ী থানার ইদ্রিস আলীর ছেলে। ভুল তথ্য দিয়ে রাসেল বাড়ি ভাড়া করছিল। সে ও তার স্ত্রী আশুলিয়ায় টাক্সটাউন নামে একটি পোশাক কারখানায় চাকরি করত বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ