Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদকবিরোধী অভিযানে নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযানে তিন জেলায় আরও তিনজন নিহত হয়েছেন। এর মধ্যে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ও রংপুর শহরে পুলিশের গুলিতে দুইজন নিহত হয়েছেন। আর দিনাজপুর সদর উপজেলায় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধার করার খবর দিয়ে পুলিশ বলেছে, ওই ব্যক্তিও মাদক বিক্রেতা ছিলেন। এ নিয়ে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহতের সংখ্যা দাঁড়ালো ১৩৪ জনে । আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ রিপোর্ট :
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত দেড়টার দিকে উপজেলার ধর্মগড় ইউনিয়নের ভদ্রেশ্বরী বন্দর গ্রামের চেকপোস্ট এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে জানান, রানীশংকৈল থানার ওসি মো. আব্দুল মান্নান। নিহত শামীম হোসেন (৪২) রাণীশংকৈল উপজেলার ভবানন্দপুর গ্রামের আব্দুল সাত্তারের ছেলে। পুলিশ জানায় তার বিরুদ্ধে মাদক আইনের ১১টি মামলা রয়েছে। ওসি মান্নান জানান, ভদ্রেশ্বরী বন্দর গ্রামের জগদলগামী সড়কের চেকপোস্টে মাদক চোরাকারবারিদের জড়ো হওয়ার খবরে পুলিশ বৃহস্পতিবার রাত দেড়টার দিকে সেখানে অভিযানে যায়। “পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি ছোড়ে। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। প্রায় ২০ মিনিট গোলাগুলির পর মাদক ব্যবসায়ীরা পিছু হটে। পরে সেখানে মাদক ব্যবসায়ী শামীম হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।” শামীমকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি। এ সময় ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র ও ৬৪০টি ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেন তিনি।
রংপুর : রংপুরে নগরীতে পুলিশের সঙ্গে কথিত বন্দকযুদ্ধে আবু মুসা বিষকালাই (২৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কুকরুল আমেরতল তিন রাস্তার মোড়ে এ গোলাগুলির ঘটনা ঘটে বলে কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়া জানান। নিহত মুসা ওই ওয়ার্ডের হনুমানতলা বস্তির আব্দুল কুদ্দুসের ছেলে।তার নামে কোতোয়ালি থানায় মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে ১১টি মামলা রয়েছে বলে পুলিশ জানায়। রংপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান বলেন, “কুকরুল আমেরতল এলাকায় মাদক কেনাবেচার খবরে সেখানে অভিযান চালায় পুলিশ। এ সময় মাদক ব্যাবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করলে পুলিশও পাল্টা গুলি বরে। এতে ঘটনাস্থলেই মুসা মারা যায়।” এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটলে মুসার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। এ সময় একটি দেশীয় পিস্তল, তিনটি গুলির খোসা, ১৭৩টি ইয়াবা ও ৫২ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।
দিনাজপুর : দিনাজপুরের সদর উপজেলায় এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। দুইদল মাদক বিক্রেতাদের মধ্যে গোলাগুলিতে ওই ব্যক্তি নিহত হয়েছে বলে দিনাজপুর কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম জানান। নিহতের নাম-পরিচয় জানা যায়নি। ওসি বলেন, “খাড়িপাড়া এলাকায় গোলাগুলির খবর পেয়ে সেখানে যায় পুলিশ।পরে ঘটনাস্থল থেকে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।” ঘটনাস্থল থেকে ১০০ বোতল ফেন্সিডিল ও একটি ওয়ান শুটারগান উদ্ধারের কথা জানায় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদকবিরোধী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ