Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেসামরিক বিমান ও পর্যটন খাতে দ্বিগুণ বরাদ্দ

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাজেটে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন খাতে বরাদ্দ দ্বিগুণ করা হয়েছে। পর্যটন খাতের উন্নয়ন ও সুরক্ষার জন্য এমন প্রস্তাবনা দিয়েছেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আগামী ২০১৮-১৯ অর্থবছরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন খাতে এক হাজার ৫০৮ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন তিনি। গত কয়েক অর্থবছরে এটাই সবচেয়ে বেশি বৃদ্ধি। দ্বিগুণ বাড়ানো হয়েছে বরাদ্দ।
করের আওতায় আসছে ফেসবুক ইউটিউব গুগল উবার পাঠাও
স্টাফ রিপোর্টার : ফেইসবুক, ইউটিউব ও গুগলকে করের আওতায় আনার প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ ধরণের প্রতিষ্ঠানগুলোতে ৩৫ শতাংশ উৎসে কর দিতে বলা হলেও কীভাবে তা আদায় করা হবে তা প্রস্তাবনায় উল্লেখ করেননি তিনি। অন্যদিকে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিংয়ের (উবার, চলো, পাঠাও ইত্যাদি) ভাড়ার ওপর ৫ শতাংশ মূল্য সংযোজন কর (ভ্যাট) আরোপের প্রস্তাব করেছেন মুহিত। গতকাল (বৃহস্পতিবার) জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে তিনি করারোপের এই প্রস্তাব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ