Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাতীয় স্মৃতিসৌধে নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা

| প্রকাশের সময় : ৭ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সদস্য নিয়োগ পাওয়া ১৮ জন বিচারপতি। গতকাল বুধবার বেলা ১১ টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে সড়ক পথে ১৮ জন বিচারপতি এসে পৌছলে তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান। পরে নবনিযুক্ত বিচারপতি মো. আবু আহমেদ জমাদার এর নেতৃত্বে ১৮ জন বিচারপতি জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তারা শহীদদের স্বরণে এক মিনিট নিরবে দাড়িয়ে থাকেন। পরে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে ১৮ জন বিচারপতি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।
শ্রদ্ধা নিবেদন শেষে বিচারপতি আবু আহমেদ জমাদার বলেন, আমাদের একটাই লক্ষ্য যারা বিচারপ্রার্থী সাংবিধানিকভাবে যারা বিচার লাভের অধিকারী তাদের বিচারটাকে যত দ্রæততর সময়ে সহজতর করে ন্যায়-নীতির-সততা ও দক্ষতার সাথে দিতে পারি সেই লক্ষ্যে আমরা কাজ করে যাব, এবং এই কার্যক্রমের মাধ্যমেই আইনের শাসন প্রতিষ্ঠা লাভ করবে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার একটা বড় মাইল ফলক হবে আইনের শাসন সুদীর্ঘ করা।
নবনিযুক্ত ১৮ জন বিচারপতি হচ্ছেন মো. আবু আহমেদ জমাদার,এস এম আব্দুল মবিন, মো. মোস্তাফিজুর রহমান, ফাতেমা নজীব, মো. কামরুল হোসেন মোল্লা,এস এম কুদ্দুস জামান, মো. আতোয়ার রহমান, খিজির হায়াত, এস এম মনিরুজ্জামান,শশাংক শেখর সরকার, মোহাম্মদ আলী, মহিউদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, মো. খায়রুল আলম, আহমেদ সোহেল, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, খোন্দকার দিলীরুজ্জামান ও ড. কে এম হাফিজুল আলম। এসময় সাভার জাতীয় স্মৃতিসৌধে উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান, সাভার গর্ণপূত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাঈদুর রহমানসহ আরো অনেকে।


ঢাকায় জমজমাট
স্টাফ রিপোর্টার : ঈদকে সামনে রেখে রাজধানীর মার্কেটগুলোতে চলছে জমজমাট কেনাকাটা। ফুটপাত থেকে শুরু করে অভিজাত শপিংমলে ক্রেতাদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। পছন্দের জিনিস কিনতে ফুটপাতে মধ্যবিত্তদের ভিড় দেখা গেছে। ফুটপাতের ব্যবসায়ীদেরও যেন দম ফেলার সময় নেই। ঈদ যতই এগিয়ে আসছে, ততই তাদের বেচাকেনা বাড়ছে।
গতকাল সরেজমিনে গিয়ে দেখা গেছে, গুলিস্তান, রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর-পশ্চিম গেটের সামনে, বঙ্গবাজার, নিউমার্কেট, গাউছিয়া, চাঁদনি চক, অ্যালিফেন্ট রোড, ফার্মগেটে ফুটপাতে জমে উঠেছে ঈদের বেচাকেনা। এখানে সব বয়সী নারী-পুরুষ, শিশুদের জন্য রঙ-বেরঙের বিভিন্ন ডিজাইনের জামা-কাপড় পাওয়া যাচ্ছে। ক্রেতারাও ভিড় করছেন এবং তাদের পছন্দমতো কেনাকাটা করছেন।
পোশাক ছাড়াও ফুটপাতের এসব দোকানে নিত্য ব্যবহার্য প্রায় সবকিছুই পাওয়া যাচ্ছে। তার মধ্যে ছেলেদের পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, প্যান্ট, বেল্ট, লুঙ্গি, টুপি, সুগন্ধি থেকে শুরু করে মেয়েদের শাড়ি, ঘড়ি, থ্রি-পিস, টু-পিস, সিঙ্গেল কামিজ, রেডিমেট কামিজ, টপস, টাইটস, গজ কাপড়, বিভিন্ন ধরনের অর্নামেন্টস, বড়- ছোট সবার জুতা, স্যান্ডেল, চশমাসহ বিভিন্ন কিছু পাওয়া যাচ্ছে এখানে।
বিক্রেতারা বলছেন, এবার চোকেনা ভালো। প্রতিদিনই ভিড় বাড়ছে। সামনে ব্যবসা আরো চাঙা হবে। বিশেষ করে চাকরিজীবীদের হাতে বেতন-বোনাসের টাকা আসলেই, কেনাকাটার আরো ধুম পড়বে।
নিউমার্কেট এলাকায় কেনাকাটা করতে আসা সাইফুল বলেন, আমরা মধ্যবিত্ত, শপিংমল গুলোতে অনেক বেশি দাম তাই এসব এলাকা থেকেই ঈদের কেনাকাটা করছি।
সাদিয়া আক্তার নামে একজন বলেন, একই জিনিস অনেক সময় শপিংশল গুলোতে দাম অনেক বেশি নিয়ে থাকে। তাই এসব এলাকা থেকেই কেনাকাটা করছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ