Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রেমিটেন্স-এর প্রবাহ বৃদ্ধি পেয়েছে -নুরুল ইসলাম বিএসসি

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বর্তমান সরকারের আমলে রেমিটেন্স-এর প্রবাহ বৃদ্ধি পেয়েছে এবং বৈদেশিক রিজার্ভ বৃদ্ধি পেয়েছে। আমার বিশ্বাস বৈধপথে রেমিটেন্স প্রেরণ করলে বৈদেশিক রিজার্ভের পরিমাণ আরও বৃদ্ধি পাবে। মন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের বৈধ চ্যানেলে রেমিটেন্স প্রেরণকারী ও বাংলাদেশি পণ্য আমদানীকারকদের পাশাপশি দেশে শিল্পক্ষেত্রে বিনিয়োগ করার আহŸান জানান। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, পূর্বের যে কোন সময়ের চেয়ে দেশে এখন শিল্পক্ষেত্রে বিনিয়োগের সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে। গতকাল মঙ্গলবার বিকেলে ঢাকার ইস্কাটনস্থ এ্যাবাকাস কনভেনশন সেন্টারে (৭১-৭২ ইস্কাটন গার্ডেন রোড, রমনা) ২০১৬ সালের জন্য নির্বাচিত বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) (অনাবাসী বাংলাদেশি) কে সম্মাননা কার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি একথা বলেন।
সিআইপি সম্মাননা কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার এনডিসি’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আমিনুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ শাহ্রিয়ার আলম, এমপি। বিশেষ অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, প্রবাসী বাংলাদেশিরা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের অগ্রযাত্রায় অবদান রাখছেন। তিনি আরও বলেন, প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা সমাধানে সিআইপিগণ গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখতে পারেন। অনুষ্ঠানে সিআইপিগণের পক্ষ থেকে সম্মানিত সিআইপি সংযুক্ত আরব আমিরাতের মোছাম্মৎ জেসমিন আক্তার ও মোহাম্মদ মাহাতবুর রহমান বৈধ চ্যানেলে সর্বাধিক রেমিটেন্স প্রেরণকারী (অনাবাসি বাংলাদেশি) হিসেবে বক্তব্য রাখেন। সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ সেলিম বিদেশে বাংলাদেশি পণ্য আমদানিকারক (অনাবাসি বাংলাদেশি) হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ