Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আমতলীতে বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট ও মামলা

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ১২:০০ এএম


আমতলী (বরগুনা) উপজেলা সংবাদদাতা : আমতলীতে একদল সন্ত্রাসীর হাতে একনিরীহ ব্যক্তির বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট হওয়ায় কোটে মামলা হয়েছে। মামলার বিবরণে জানা যায়, উপজেলার গুলিশাখালী ইউনিয়নের কালীবাড়ি গ্রামের মালেক আকনের পুত্র আবুল কালাম (৬০), চুনাখালী-কালীবাড়ি ব্রিজের উত্তর প্রান্তে সংযোগ সড়কের পশ্চিম পাশে রেকর্ডীয় জমির মুখসার খাস জমিতে দোকান ঘর তুলে দীর্ঘদিন ধরে নানা ধরনের ব্যবসা করে সংসার নিরবাহ করে আসছিল। দোকান ঘরটি ২০০৭ সালের সিডরে ভেঙে গেলে পুনরায় তোলার জন্য টিন, কাঠ, লোহা ইত্যাদি জোগার করে চাচাতো ভাই আলালদ্দিন আকনের বাড়ির ওঠানে মিস্ত্রী দিয়ে কাজ কর্ম করাচ্ছিল। কিন্তু গত ৩ জুন রাত ৯ টায় মজিবর চৌকিদার গং দা, লাঠি, ছেনা ইত্যাদি অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে আলালদ্দিন আকনের বাড়িতে উপস্থিত হয়ে আবুল কালামের ঘর তোলার কিছু মালামাল ভাংচুর করে এবং টিনসহ বেশ কিছু মালামাল নিয়ে যায়। এ সময় আবুল কালাম বাধা দেওয়ার চেষ্টা করলে তাকে ধাওয়া দিয়। অপর দিকে সন্ত্রাসীদের অপর একটি দল আবুল কালামের বসত বাড়িতে গিয়ে দরজা-কপাট ভাংচুর, মালামাল তছনছ ও ট্রাংক ভেঙ্গে টাকা-পয়সা, সোনা গহনা লুটপাট করে নিয়ে যায়। এ ব্যাপারে আবুল কালাম বাদী হয়ে পরের দিন আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মামলা দায়ের করে।
স্থানীয় লোকজন জানান, মজিবর চৌকিদার গংরা এলাকার সন্ত্রাসী হিসেবে পরিচিত। তারা বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের দোহাই দিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে বিভিন্ন নিরীহ লোককে হয়রানী করে আসছে। সন্ত্রাসীদের নেতা মজিবর চৌকিদার আবুল কালামকে জীবন নাশের হুমকি দিয়ে বলছে “ আমাকে তোরা চিনিস না আমি অমুক নেতার লোক। আমি যে মাটিতে পাড়া দেই সে মাটি আমার হয়ে যায়। তো এই খাস জমি এখন আমার”। উল্লেখ্য মজিবর চৌকিদারের সাথে এই খাস জমির কোন সম্পর্ক নেই। তার বাড়িও কাছাকাছি নয়। উক্ত ওয়ার্ডের ইউপি সদস্য নেজবুল কাজী জানান, মজিবর চৌকিদার বড় সন্ত্রাস। আবুল কালামের যে ঘটনাটি ঘটাইছে এটা দুঃখ জনক।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ