Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মন্ত্রিসভায় অনুমোদন : ট্যারিফ কমিশন সংশোধনী পরীক্ষায় কমিটি

| প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ট্যারিফ কমিশন (সংশোধন) আইন, ২০১৮ এর খসড়া পরীক্ষা-নিরীক্ষায় একটি কমিটি করে দিয়েছে মন্ত্রিসভা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গতকাল সোমবার তার কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে বাংলাদেশ ট্যারিফ কমিশন (সংশোধন) আইন, ২০১৮ উত্থাপন করা হয়। আইনটি সংশোধনে মন্ত্রিসভায় প্রস্তাব তোলা হলে তা অনুমোদন না দিয়ে খসড়া আইনটি পরীক্ষা করতে এই কমিটি করেছে সরকার। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, এই ইস্যুতে বিস্তারিত আলোচনার পর পরীক্ষা-নিরীক্ষার জন্য একটি কমিটি করা হয়। কমিটিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিবকে আহŸায়ক করে ছয় সদস্যের একটি কমিটি করা হয়েছে। অর্থ সচিব, বাণিজ্য সচিব, এনবিআর চেয়ারম্যান, শিল্প সচিব ও ট্যারিফ কমিশনের চেয়ারম্যানকেও কমিটিতে রাখা হয়েছে। ট্যারিফ কমিশনের চেয়ারম্যান কমিটিতে সাচিবিক দায়িত্ব পালন করবেন।
এছাড়াও মন্ত্রিসভার বৈঠকে গেল ১৩ থেকে ১৫ মেয়াদে পররাষ্ট্রমন্ত্রীর জাপান সফর সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়। এখানে তিনি তিনটি বড় অর্জনের কথা বলেন। এর মধ্যে রয়েছে ঢাকা- টোকিও ফ্লাইট চালুর বিষয়ে অফিসিয়ালি আলোচনার বিষয় নির্ধারণ করা হয়েছে। ২০২১ সালে বাংলাদেশের ৫০ বছর পূর্তির সময় ২৬ মার্চের অনুষ্ঠানে সেদেশের সম্রাটকে দাওয়াত দেওয়া হয়েছে। তারা বিষয়টি বিবেচনা করবেন বলে আশ্বাস দিয়েছেন। তৃতীয় বিষয় হচ্ছে, রোহিঙ্গা সমস্যায় জাপান সার্বিক সহায়তা দেওয়ার প্রতিশ্রæতি দেয়। মন্ত্রিসভায় চলমান মাদকবিরোধী অভিযান বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, না, এটা নিয়ে আলোচনার কোনো সুযোগ ছিল না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রিসভা

১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ