Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারী দলের ভয়-ভীতিতে শেরপুরে দুই ইউনিয়নে প্রার্থী হতে পারে নি বিএনপি

প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : ৭ এপ্রিল ছিল চতুর্থ ধাপের নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ওই দিন জেলায় শেরপুর সদর উপজেলার ৬ ইউনিয়ন এবং ঝিনাইগাতি উপজেলার ৭ ইউনিয়নসহ মোট ১৩ ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল করা হয়। কিন্তু ১৩ ইউনিয়নের মধ্যে দুটি ইউনিয়নে সরকারী দলের নানা ভয়-ভীতি ও চাপে প্রার্থী হতে পারেননি বিএনপির কোন প্রার্থীই। এ অবস্থায় সদর উপজেলার বিএনপির অধ্যুষিত পাকুড়িয়া ইউনিয়নে বিএনপির প্রার্থী না থাকায় বিএনপির তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে চলছে চরম ক্ষোভ। তারা তাদের প্রার্থীর দাবীতে মিছিল পর্যন্ত করেছেন। এ ব্যাপারে উপজেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব মো. হযরত আলী জানান, আমাদের ওই ইউনিয়নের আহবায়ক-যুগ্ম আহ্বায়কসহ কয়েক জন প্রার্থী নির্বাচনের প্রার্থী হহওয়ার ইচ্ছা প্রকাশ করলে আমরা তাদের সমঝোত করার চেষ্টা করি। কিন্তু পরর্তীতে যাকেই মনোনয়ন দেওয়ার জন্য বলি। তিনিই অসম্মতি জানান। স্থানীয় নেতা-কর্মীরা জানান সরকারী দলের এক প্রভাব শালী নেতা প্রার্থী হওয়ায় তার ভয়ে কেউ এখানে প্রার্থী হতে পরেনি। এ অবসতায় পাকুড়িয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের মধ্যে ৮টি ওয়ার্ডের সভাপতি ও সম্পাদকদের এক সভা গত ৯ এপ্রিল অনুষ্ঠিত হয়। সভায় পাকুড়িয়া ইউনিয়নের আহবায়ক হালিম সরকার ও শওকত জামান রিপনের বিরুদ্ধে সরকারী দলের প্রার্থীর ভয়ে মনোনয়ন না নেয়া এবং তাদের দোষ উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব মো: হযরত আলীর উপর চাপানোর অভিযোগে তাদের বিরুদ্ধে । নাস্তা প্রদান করে তাদেরকে এিনপির কমিটি থেকে অব্যহতি দেয়ার জন্য জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহমুদুল হক রুবলের বরাবরে আবেদন করেছেন। এদিকে বিএনপির পক্ষ থেকে দাবী করা হয় সরকারী দলের চাপে ও ভয়ভীতিতে রৌহা ইউনিয়নেও বিএনপির কেউ মনোনয়ন পত্র দাখিল করতে পারেননি।
সবশেষ ১০ এপ্রিল মনোনয়ন বাছাইয়ের দিন কামারিয়া ইউনিয়নের বিএনপির প্রার্থী সুলতান আহামেমদ স্বনের প্রস্তাবক ও সমর্থককে সরকারী দলের সমীর্থত প্রার্থীর লোকজন আটকে রাখায় বাছাই অনুষ্ঠানে আসতে পারেননি। ফলে তার মনোনয়নও বাতিল হওয়ার পথে। উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব মো. হযরত আলী সরকারী দলের এ কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করে বিএনপির প্রার্থীদের পুনরায মনোনয়ন দাখিলের সুযোগ এবং প্রস্তাবক সমর্থক আটকে রেখে প্রার্থিতা বাতিলের চেষ্টার বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে তার প্রার্থিতা বহাল রাখার দাবী জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ