Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার জন্য নির্বাচন থেমে থাকবে না -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৮, ১:৫৯ পিএম | আপডেট : ৩:১৯ পিএম, ৩০ মে, ২০১৮
একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী স্বাভাবিক নিয়মেই হবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে না এলেও তা থেমে থাকবে না। সংবিধান অনুয়ায়ী স্বাভাবিক নিয়মেই নির্বাচন হয়ে যাবে।
 
ঈদুল ফিতরকে সামনে রেখে আজ বুধবার দুপুরে উত্তর-পশ্চিমাঞ্চল থেকে ঢাকার প্রবেশদ্বার গাবতলীতে আকস্মিক পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। সকাল ১১টার সময় সড়ক পরিদর্শন শুরু হয়। এসময় গাবতলী, টেকনিক্যাল ও মাজার রোডও ঘোরেন ওবায়দুল কাদের
 
ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচনের আর মাত্র ৪-৫ মাস বাকি। এই সময়ে বিএনপি কিভাবে নির্বাচনে আসবে এটা তাদের বিষয়। তাছাড়া, খালেদা জিয়াকে সরকার জেলে পাঠায়নি, আলাদত পাঠিয়েছেন। খালেদা কারাগারে থাকবেন নাকি বাইরে থাকবেন এটা আদালতের বিষয়। তিনি ছাড়া বিএনপি নির্বাচনে না এলে সরকার তাদের জোর-জবরদিস্ত করে নির্বাচনে আনবে না।
 
সড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল বন্ধ করার দাবি প্রসঙ্গে মন্ত্রী বলেন, উৎসমুখেই এসব ফিটনেসবিহীন গাড়ি বন্ধ করতে হবে। সড়কে সাজা দিয়ে লাভ হবে না। সড়কের পাশে অবৈধ ওয়ার্কশপ থাকলেই সিলগালা করা হবে। এসব ওয়ার্কশপের জন্য আমরা সাধারণ মানুষকে কষ্ট দিতে পারি না। ঈদে সড়কের অবস্থা স্বাভাবিক রাখতে সর্বাত্মক চেষ্টা থাকবে। কিছু ফিটনেসবিহীন গাড়ির জন্য সবাই কষ্ট দিতে পারি না, এসব গাড়ির জন্য প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।
 
সম্প্রতি কূটনীতিকদের সঙ্গে আওয়ামী লীগের প্রতিনিধিদের সাক্ষাৎ প্রসঙ্গে দলের সাধারণ সম্পাদক বলেন, আমরা কূটনীতিকদের সঙ্গে সাক্ষাৎ করেছি। নির্বাচনের বিষয়ে আমাদের অবস্থান পরিষ্কার করেছি তাদের কাছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ