Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

দেশের তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৪ ও আহত হয়েছেন ১০। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে রিপোর্ট :
সীতাকুন্ড (চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের সীতাকুন্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছে চারজন। গতকাল সকাল ও বিকেলের দিকে দুটি দুর্ঘটনা ঘটে।
পুলিশ স‚ত্রে জানা গেছে, পৌনে সাতটার দিকে উপজেলার কুমিরা ইউনিয়নের গুল আহম্মদ জুট মিলস গেট এলাকায় দুই ট্রাকের সংঘর্ষে দুজন নিহত হন। এ ঘটনায় আরও একজন আহত হন। আহত ব্যক্তিকে কুমিরা ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। নিহত ব্যক্তিরা হলেন, আরিফুল ইসলাম (৪৫) ও মো. খোকন (৩৫)। তাদের মধ্যে নিহত আরিফুল চট্টগ্রামের রাউজান উপজেলার গহিরা এলাকার বাসিন্দা ও চালক খোকন ও আহত সহকারী রবি খুলনার বাসিন্দা।
কুমিল্লা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক মাসুদ আলম বলেন, ঘটনাস্থলে একটি ট্রাক মহাসড়কের পাশে দাঁড়িয়েছিল। এ সময় বরফকলের ইঞ্জিন বোঝায় আরেকটি মিনি ট্রাক দাঁড়িয়ে থাকা ট্রাকটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে মিনিট্রাকের চালক খোকন ও তার পাশে বসা আরিফুল নিহত হন। আহত হয় চালকের সহকারী রবি। এদিকে, সীতাকুন্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ওয়াসি আজাদ বলেন, আজ (গতকাল ) বেলা তিনটার দিকে সীতাকুন্ড পৌরসদরের বাইপাস বাসস্ট্যান্ড এলাকায় একটি যাত্রীবাহি বাসকে পেছন থেকে একটি কাভার্ডভ্যান ধাক্কা দেয়। একই সময়ে ন‚রজাহান বেগম (৬০) নামে এক পথচারী দৌড়ে রাস্তা পারাপারের চেষ্টা করেন। এতে কাভার্ভভ্যানের চাপায় তিনি মারা যান। এ সময় বাসে থাকা মাহবুব, সুমন ও হেলাল নামের তিনজন আহত হন।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহ সদর উপজেলার গেবিন্দপুর নমাক স্থানে বৃহস্পতিবার রাতে নছিমন গাড়ি উল্টে রাশেদ (৩০) নামে এক যাত্রী নিহত ও ৩ জন আহত হয়েছেন। নিহত রাশেদ সদর উপজেলার হাটবাকুয়া গ্রামের আবু বকরের ছেলে। ঝিনাইদহ সদর থানার এসআই কবীর হোসেন জানান, বৃহস্পতিবার রাত ৮টার দিকে ঝিনাইদহ নারিকেলবাড়িয়া সড়কের গোবিন্দপুর নামক স্থানে একটি স্যালো ইনজিন চালিত নছিমন গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগে। এতে গাড়িটি উল্টে খাদে পড়ে রাশেদ ঘটনাস্থলেই নিহত হন। এ সময় ৩ জন আহত হন। লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে রাখা হয়েছে।
আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের আনোয়ারায় সিএনজি চালিত দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অন্তত ৫ জন গুরুতর আহত হয়েছে। আহতদের উদ্ধার করে প্রথমে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার কালা বিবি দীঘির মোড় সংলগ্ন পিএবি সড়কে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান,দুপুরে পিএবি সড়কে নাম্বারবিহীন দুটি সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশা দুটি দুমুড়ে মুচড়ে যায়। এ সময় বিকট শব্দ শুনে স্থানীয়রা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। আহতরা হলেন তপন (৩৭),প্রদ্বীপ (৫৫),সাধনা (৫৪),পরিদত্ত (৪৫)। আহতদের প্রত্যেকের বাড়ি উপজেলার কেয়াগড় গ্রামে। তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে চমেক হাসপাতালে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক। অন্যজনের তাৎক্ষণিক নাম-ঠিকানা জানা যায়নি। আনোয়ারা থানার এসআই জালাল উদ্দিন বলেন,তাৎক্ষণিক খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এবং গাড়ি দুটি আটক করে থানা হেফাজতে রাখা হয়েছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনায়

২৯ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ