Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে নজরুল এখনও প্রাসঙ্গিক -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ২:১০ পিএম

দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এখনও প্রাসঙ্গিক বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদসংলগ্ন কবির কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
 
ফখরুল বলেন, কবি নজরুল আমাদের বিদ্রোহ শিখিয়েছেন, অন্যায় ও নির্যাতনের বিরুদ্ধে কথা বলতে শিখিয়েছেন। পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতা ছিনিয়ে আনতে আমাদের যে মহান মুক্তিযুদ্ধ, তাতেও ছিল তারই অনুপ্রেরণা। আজ খালেদা জিয়া কারারুদ্ধ। তাই নজরুল আজও প্রাসঙ্গিক।

গীতিকার ও চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ারসহ বিএনপি এবং জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংগঠনের (জাসাস) নেতাকর্মীরা এ সময় মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন।

এর আগে সকাল সাড়ে ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের পক্ষে কবির মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক আবদুস সামাদ, অধ্যাপক সৌমিত্র শেখর, রেজিস্ট্রার এনামুজ্জামান, প্রক্টর একেএম গোলাম রাব্বানিসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ