Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জে শ্রমিক নিহতের প্রতিবাদে ১৬ জেলায় জ্বালানি তেল ও সার পরিবহন বন্ধ

প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : সিরাজগঞ্জের শাহজাদপুর বাঘাবাড়ি নৌবন্দর থেকে উত্তরবঙ্গের ১৬ জেলায় অনির্দিষ্টকালের জন্য জ্বালানি তেল ও সার পরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে। সেইসঙ্গে বন্ধ রয়েছে ট্যাংকলরি চলাচলও। রংপুরে দুই ট্যাংক লরি শ্রমিক নিহতের ঘটনায় আসামি গ্রেপ্তার না হওয়ার প্রতিবাদে এই ধর্মঘটের ঘোষণা দিয়েছেন উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন বাঘাবাড়ি ঘাট শাখা। আজ শনিবার সকালে এই ঘোষণা দেওয়া হয়।

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের বাঘাবাড়ি ঘাট শাখার সাধারণ সম্পাদক শাহজাহান সিরাজ জানান, গত ২১ মার্চ ইউনিয়নের সদস্য ট্যাংকলরি চালক কুরাইশ ও তার সহকারী রমজান আলীকে রংপুরে নৃশংসভাবে হত্যা করা হয়। এ বিষয়ে রংপুর থানায় একটি হত্যা মামলাও দায়ের করা হয়েছে।এই ঘটনার পর প্রায় ১৫ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর প্রতিবাদে ইউনিয়নের বাঘাবাড়ি ঘাট শাখা এক জরুরি সভা থেকে এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুযায়ী, আজ থেকে উত্তরবঙ্গের একমাত্র নৌবন্দর শাহজাদপুরের বাঘাবাড়ি ঘাট থেকে ১৬ জেলায় জ্বালানি তেল ও সার সরবরাহ বন্ধ এবং ট্যাংকলরি চলাচল বন্ধ থাকবে।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামিম আহম্মেদ বলেন, শ্রমিক হত্যার প্রতিবাদে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে। আমরা চেষ্টা করছি শ্রমিকদের সঙ্গে কথা বলে এই ধর্মঘটটি প্রত্যাহার করিয়ে নেওয়ার জন্য। কারণ ধর্মঘট অব্যাহত থাকলে তা উত্তরবঙ্গে তেল সরবরাহের ওপর প্রভাব ফেলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ