Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেনীতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট অবরুদ্ধ, গ্রেফতার ১

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ১২:০০ এএম


ফেনী জেলা সংবাদদাতা : ফেনী শহরের মিজান রোডস্থ গ্রান্ড হক টাওয়ারের ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানাকে অবরুদ্ধ করে রাখে ব্যবসায়ীরা। দোকানে ভারতীয় শাড়ি বিক্রি করায় একলাখ টাকা জরিমানা, অনাদায়ে মালিকের এক সপ্তাহের জেল ঘোষণার পর তাকে নিয়ে যাবার সময় ব্যবসায়ীরা ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করে রাখে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসলে মায়াবী শাড়ি দোকানের মালিক আমলমকে গ্রেফতার করে সাত দিনের জেল দেওয়া হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট, ব্যবসায়ী এবং সরেজমিন উপস্থিতিতে জানা গেছে, মার্কেটের ৩য় তলার মায়াবী শাড়ি দোকানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ির সন্ধান পায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। এসময় অবৈধভাবে ভারতীয় শাড়ি বিক্রির দায়ে দোকান মালিক আলমের ১ লাখ টাকার জরিমানা করা হয়। টাকা দিতে অস্বীকৃতি জানানোয় এক সপ্তাহের জেল দেয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে আলম নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অকথ্য ভাষায় গালমন্দ করার পাশাপাশি হামলার চেষ্টা চালায়।
একপর্যায়ে পুলিশ সদস্যরা আলমকে গাড়িতে তুললে গ্র্যান্ড হক টাওয়ার, জুম্মা শপিং সেন্টার ও তমিজিয়া মার্কেটের ব্যবসায়ীরা জড়ো হয়ে গাড়িসহ ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করে ফেলে। বিক্ষুব্ধ ব্যবসায়ীরা আশপাশের এলাকায় ব্যাপক ভাংচুর করার পাশাপাশি মিজান রোড অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ রাশেদ খান চৌধুরী অতিরিক্ত পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মায়াবী শাড়ি দোকানের মালিক আলমকে ছেড়ে দিলে শান্ত হন ব্যবসায়ীরা। ২ ঘন্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এদিকে ম্যাজিস্ট্রেটের উপর হামলার কথা শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে আসেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম। এডিএম পিকেএম এনামুল করিম ও মডেল থানার ওসি রাশেদ খানের প্রচেষ্টায় পরিস্থিতি শান্ত হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানাকে উদ্ধার করে নিয়ে যান। পাশাপাশি বিষয়টি সমাধানের জন্য মার্কেট মালিক ইমন, মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ