Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সবার জন্য সুপেয় নিরাপদ পানি নিশ্চিত করা হবে

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পানি সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কবির বিন আনোয়ার বলেছেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের জন্য নিরাপদ ও সুপেয় পানি নিশ্চিত করার ঘোষণা দিয়েছেন। পানি আমাদের জীবন। পানি সম্পদ রক্ষায় সরকার বদ্ধপরিকর। আমাদের দেশে অনেক নদ-নদীর পানি শুকিয়ে গেলেও এখনো পর্যাপ্ত পরিমান পানি রয়েছে। সুপেয় পানির পরিমাণ আরো বৃদ্ধি করতে কর্ণফুলী, হালদা, সুরমা ও কুশিয়ারাসহ দেশের অভ্যন্তরে ৬৪ জেলার নদ-নদী ড্রেজিংয়ের মাধ্যমে গভীরতা আরো বৃদ্ধি করা হবে।
গতকাল (শুক্রবার) চট্টগ্রাম সার্কিট হাউসে পানি সম্পদ পরিকল্পনা সংস্থার (ওয়ারপো) কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশ পানি আইন-২০১৩ এর অধীন প্রণীত চ‚ড়ান্ত বাংলাদেশ পানি বিধিমালা-২০১৮ (খসড়া) এর বিধানাবলী অবহিতকরণ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহার সভাপতিত্বে ও ডাস্্কো ফাউন্ডেশনের সিইও মোঃ আকরামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইউসুফ ও পানি সম্পদ পরিকল্পনা সংস্থার (ওয়ারপো) মহাপরিচালক খন্দকার খালেকুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন ওয়ারপো’র পরিচালক এস এম ফিরোজ আলম। উন্মুক্ত আলোচনায় অংশ নেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, পানি সম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তা মন্টু কুমার বিশ^াস, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, পরিবেশ অধিদপ্তর মহানগরের পরিচালক মো. আজাদুর রহমান মল্লিক, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী মো. শামসুদ্দোহা, পুলিশ সুপার নুরেআলম মিনা, চবির প্রাণি বিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. মনজুরুল কিবরিয়া প্রমুখ। কর্মশালায় সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, গণমাধ্যম কর্মী ও বেসরকারি সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। সকালে পানি সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কবির বিন আনোয়ার হালদা নদী পরিদর্শন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ