Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কালভার্টের সংযোগ সড়ক ভাঙা দুর্ভোগে ৫ হাজার মানুষ!

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ১২:০০ এএম


লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা: নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া ইউপির পশ্চিম কারিকর পাড়ায় খালের উপরে নির্মিত কালভার্টের দুই পাশে আজও নির্মাণ হয়নি তার এপ্রাচ ওয়াল ও সংযোগ সড়ক। যার কারনে লাখ টাকা ব্যয়ে নির্মিত এই কালভার্টটি কোন কাজে আসছেনা এলাকাবাসীর। সামনে রমজান ও বর্ষা মৌসুম সমাগত সংযোগ সড়ক ভাঙ্গা থাকায় মসজিদগামী হাজারো মুসল্লিদের এই কালভার্টটি দিয়ে মসজিদে যাতায়াতে দুর্ভোগের শিকার হচ্ছে।
স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের পশ্চিম করিকর পাড়ায় খালের দুই পাশে প্রায় ৫ হাজার জনগন বসবাস করে। তাদের যোগাযোগের সুবিধার জন্য গত ২০১৪-১৫ অর্থ বছরে এডিপির অর্থায়নে ২ লক্ষ বিশ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয় এই কালভার্টটি। কিন্ত কালভার্টটি চলাচলের উপযোগী করার জন্য তার দুই পাশে আজ ৩ বছরেও নির্মাণ করা হয়নি এপ্রাচ ওয়াল ও সংযোগ সড়ক।যেহেতু কালভর্টটি দিয়ে বিদ্যালয় গ্রামী শতাধিক শিক্ষার্থী, মসজিদগামী হাজারো মুসল্লি ও নদীর পশ্চিম পাড়ে কেন্দ্রী গোরস্থান ও বাজারে যাতায়াতের জন্য প্রতিদিন প্রায় হাজারো মানুষ চলাচল করে।তার জন্য সামাজিক উদ্যোগে কালভাটটির দুই পাশে সমাজের সহযোগিতায় বাঁশের বেড়া ও মাটি দিয়ে কোন রকম চলাচল উপযোগী করা হয়।কিন্তু কালভার্টের দুই পাশে স্থায়ী পাঁকা এপ্রাচ ওয়াল না থাকায় বর্ষা মৌসুমে সে মাটি ও বাঁশের বেড়া ভেঙ্গে চেলে গেছে নদীর গর্ভে ফলে কালভার্টটি এখন চলাচল অনপুযোগী ও মরণ ফাঁদে পরিনত হয়েছে।যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা।
এব্যাপারে কালভার্টটি দিয়ে চলাচলকারী স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে বলেন, ‘কালভার্টটির এপ্রাচ ওয়াল ও সংযোগ সড়ক না থাকায় প্রতিদিন ঝুকি নিয়ে আমাদের চলাচল করতে হয়। সংযোগ সড়ক ও এপ্রাচ ওয়াল নির্মানের জন্য স্থানীয় ইউপি সদস্য থেকে শুরু করে ইউপি চোয়ারম্যান ও উপজেলা প্রকৌশলী কে বার বার বলেও কোন ফল হয়নি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ