Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মংলায় জমি জালিয়াতি চক্র সক্রিয় পিবিআই তদন্তে সত্যতা মিলেছে : ব্যবস্থা নেওয়ার সুপারিশ

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ১২:০০ এএম


মংলা সংবাদদাতা : মংলার দিগরাজে ভুমি জালিয়াতি চক্র আবার সক্রিয় হয়ে উঠেছে। এই জালিয়াতি চক্রটি জীবিত লোককে মৃত আবার ভুয়া জাল দলিল তৈরী করে সাধারণ লোকদের হয়রানী করছেন। আদালতের নির্দেশে সর্বশেষ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর তদন্ত এমন একটি ঘটনার সত্যতা পেয়েছে। হয়রানীর শিকার এই সকল সাধারন লোক প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
মংলার দিগরাজের আফাবাড়ি এলাকার ব্যবসায়ী রুস্তম আলী ফকিরের আদালতে দায়ের করা এজাহারে জানা যায়, ২০০০ সালে রুস্তম ৯১ শতক জমি তার স্ত্রী নাসিমা বেগম ক্রয় করে ভোগ দখলে আসেন কিন্তু জমির জলিয়াতি চক্রের হোতা জলিল সরদার,ফরিদ ফকির,খলিল সরদার গ্যাংরা মিলে একটি ভয়া দলিল তৈরী করে ওই সম্পত্তি দখলে নেওযার চেস্টা চালায় । এই ঘটনায় রুস্তম আলী বাদি হয়ে বাগেরহাটের সিনিযর ম্যাজিস্টেট আদালতে একটি প্রতারনা মামলা করেন ।মামলায় আসামী করা হয় দিগরাজের কাপালির মেঠ এলাকার জলিল সরদার,ফরিদ ফকির, আইয়ুব সরদার,জাহিদ সরদার, খলিল সরদার,মর্জিনা বেগম,সুফিয়া বেগম, রাবেয়া বেগম। আদালত মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) উপর দায়িত্ব দিলে বেরিয়ে আসে জালিযাতির ঘটনা । পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত রির্পোটে বলেছেন আসামীগন পরস্পর যোগসাজসে ভুয়া দলিল তৈরী করে জমি দখলের চেস্টা চালায় ।খুলনা সাব রেজিস্ট্রি অফিসে তল্লাশী করে আসামী পক্ষের দাখিলকৃত জমির নাম ও নাম্বারের সাথে ভলুমে কোন মিল নেই।তাই দলিল জালিয়াতির জন্য পেনাল কোর্ডের ৪৬৩/৪৬৮/৪৭০/৪৭১ ধারায় অভিযোগ প্রমানিত হয়েছে মর্মে দাবী করেন ।
মামলার বাদি রুস্তম আলী দাবী করেন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এই রির্পোট দাখিলের পর আরও ক্ষিপ্ত হয়ে উঠেছে এই জালিযাতি চক্র। মামলার বাদি রুস্তম আলীকে মামলা তুলে নিতে একের পর এক হুমকি দিচ্ছে জমির জলিয়াতি চক্রের হোতা জলিল সরদার,ফরিদ ফকির,খলিল সরদার গ্যাংরা। এই ঘটনায় তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ