Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় চাচাতো বোনকে ভারতে পাচারের অভিযোগে যাবজ্জীবন

| প্রকাশের সময় : ১৮ মে, ২০১৮, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরায় চাচাতো বোনকে (১৮) ভারতে পাচারের অভিযোগে ভাই হাবিবুর রহমান গাজীকে (৩৫) যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত হাবিবুর রহমান গাজী সাতক্ষীরা সদর উপজেলার ব্যাংদহা গ্রামের মৃত কেয়াম উদ্দীনের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ৮ জুন সকাল ৯টার দিকে আসামী হাবিবুর তার চাচাতো বোনকে (১৮) তার শ^শুর বাড়ি যশোর জেলা বাঁগআচড়া গ্রামে বেড়াতে নিয়ে যায়। হাবিবুর শ^শুর বাড়িতে তাকে তিন দিন রাখার পর ১১ জুন বাড়িতে নিয়ে আসার নামে পথিমধ্যে খাবারের সাথে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে তাকে ভারতে পাচার করে। ভারতের বিজয়নগর পতিতালয়ে তাকে বিক্রি করে হাবিবুর বাড়িতে চলে আসে। সেখানে ৪ মাস থাকার পর বাংলাদেশি এক লোকের সহযোগিতায় ওই তরুনী দেশে ফিরে এসে নিজে বাদী হয়ে চাচাতো ভাই হাবিবুর রহমানের নামে সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়ের করে।
দীর্ঘ পর্যালোচনা শেষে এ মামলায় ৫ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামি হাবিবুর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দেন। তবে, এ রায়ের সময় আসামী হাবিবুর রহমান পলাতক ছিলো। মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবি ছিলেন সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু। তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ