Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জনরায় প্রত্যাখ্যানকারীদের জনগণই প্রত্যাখ্যান করবে -ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১:৩৭ এএম, ১৭ মে, ২০১৮


স্টাফ রিপোর্টার : খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল যারা প্রত্যাখ্যান করেছে, আগামী জাতীয় নির্বাচনে বাংলাদেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে উৎসবমুখর পরিবেশে ভোটারদের স্বতঃস্ফূর্ত ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন তালুকদার আবদুল খালেক। সবাই বলছে একটা ভালো নির্বাচন হয়েছে। দুই-একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। শুধু একটা দল এর বিরোধিতা করছে, সেই দলটি বিএনপি। এই দলের নামই হচ্ছে মানি না, মানব না।
তিনি আরও বলেন, আজকে খুলনা সিটি নির্বাচন যারা প্রত্যাখ্যান করেছে, আগামী জাতীয় নির্বাচনে বাংলাদেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। জনগণের ভোট যারা প্রত্যাখ্যান করেছে, জাতীয় নির্বাচনে জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। গতকাল বুধবার বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ নিয়ে বিএনপির বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সিইসি, এটা তো সার্চ কমিটির মাধ্যমে হয়েছে। এখানে তো বিএনপিরও অংশগ্রহণ ছিল। কাজেই এ ধরনের দাবি মামা বাড়ির আবদার ছাড়া আর কিছুই নয়। বিএনপির খুলনা সিটির নির্বাচনী ফলাফল প্রত্যাখান প্রসঙ্গে তিনি বলেন, কত পার্সেন্ট ভোট, এটা তো গেজেট হয়ে গেছে। এটা তো আমাদের বানানো বা সাজানো কোন বিষয় নয়।
বিএনপি প্রার্থীর পাওয়া ভোটের সংখ্যা তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারপরও তো তারা মানছে না। মানি না, মানবো না। নির্বাচন যদি ফ্রি ফেয়ার না হতো তাহলে কি এতো ভোট বিএনপি পেত? আপনারা সাংবাদিকরাও ছিলেন, কোথায় হস্তক্ষেপ হয়েছে? কোথায় কেন্দ্র দখল হয়েছে? কোথায় ভোট জালিয়াতি হয়েছে? তিনি আরও বলেন, পর্যবেক্ষকররা বলছে না, সাংবাদিকরা বলছে না। এমন কি গণমাধ্যমে আমাদের যারা কট্টর সমালোচক তারাও কিন্তু এই নির্বাচনকে মোটামুটি একটা ভাল নির্বাচন বলে তারা প্রশংসা করছে। শুধু প্রশংসা করতে পারেনি বিএনপিবিএনপিকে খুশি করতে হলে তাদেরকে জেতাতে হবে।
বিএনপির প্রতি আহŸান জানিয়ে কাদের বলেন, যেকোনো মূল্যে জিততে হবে- এই ধরনের মানসিকতা এবং জিতলে আছি- হারলে নাই, এই ধরনের অপকৌশল থেকে বেরিয়ে আসুন। সত্যকে মেনে নিতে শিখুন। এসময় নৌকার প্রার্থীর বিজয়ে খুলনাবাসীসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের প্রতি দলের পক্ষে অভিনন্দন ও কৃতজ্ঞতাও জানায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, মুক্তিযুদ্ধ সম্পাদক মৃণাল কান্তি দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।
এর আগে গতকাল সকালে রাজধানীর মিরপুরে মনিপুর স্কুল অ্যান্ড কলেজের এক সংবর্ধনা অনুষ্ঠানে দুর্নীতি মামলায় দÐিত বিএনপি নেত্রী খালেদা জিয়া আপিল বিভাগ থেকে জামিন পাওয়ায় প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের বিচার ব্যবস্থা যে স্বাধীন, আপিল বিভাগের জামিনের রায়ে তা আবারো প্রমাণিত হলো। তিনি বলেন, আদালত সাজা দিয়েছে, আদালত জেলে পাঠিয়েছে, আদালতই তাকে জামিন দিয়েছে। সেখানে আমাদের বলার কিছু নাই। তবে দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থানের পরিবর্তন হবে না।
খুলনার সিটি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান ও প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার পদত্যাগ দাবি করায় বিএনপি নেতা রিজভী আহমেদের গতকাল ঢাকায় সংবাদ সম্মেলনের সমালোচনা করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এখন খুলনার জনগণ ভোট দিয়েছে খালেককে, তারা প্রত্যাখ্যান করেছে। প্রেস ব্রিফিং করে মিথ্যাচারের ভাঙ্গা রেকর্ড বাজানো আর বিদেশিদের কাছে নালিশ দেয়া ছাড়া তাদের করার কিছু নাই।
মনিপুর স্কুল এ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি অধ্যাপক রাশেদা আক্তারের সভাপতিত্বে অন্যদের মধ্যে স্থানীয় সংসদ সদস্য কামাল আহম্মেদ মজুমদার অনুষ্ঠানে বক্তব্য দেন।

 



 

Show all comments
  • আবদুল হান্নান ১৭ মে, ২০১৮, ১:০১ পিএম says : 0
    এই লোকটা একটা নির্লজ্জ, "ভাঁড়"।
    Total Reply(0) Reply
  • nurul alam ১৭ মে, ২০১৮, ২:৫০ পিএম says : 0
    মঞ্জু সাহেব নির্বাচনী প্রচারণায় নামার পর যে সকল অভিযোগ করেছেন তা শতভাগ সত্যি হল । ........................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ