Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনের মুসলমানদের রক্তের ওপর দাঁড়িয়ে মার্কিন দূতাবাস উদ্বোধন মেনে নেয়া যায় না -আল্লামা জুনাইদ বাবুনগরী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ৯:০২ পিএম

জেরুসালেমে মার্কিন দূতাবাস স্থাপন এবং ইসরাইল কর্তৃক গাজায় মুসলমানদের উপর গণহত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, দারুল উলুম হাটহাজারী মাদরাসার সহযোগী মহা-পরিচালক ও শায়খুল হাদীস আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী আজ সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে বলেছেন, ইসরাইল রাষ্ট্র প্রতিষ্ঠার ৭০তম বার্ষিকীতে তেল আবিব থেকে জেরুসালেমে মার্কিন দূতাবাস স্থানান্থর করা একটি অবৈধ পদক্ষেপ। জেরুসালেম হলো স্বাধীন ফিলিস্তিনের রাজধানী, যা ইসরাইল অন্যায়ভাবে জবর দখল করে রেখেছে। এ অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুসালেমে মার্কিন দূতাবাস স্থানান্থরের মাধ্যমে ফিলিস্তিনের সংকটকে আরো উস্কে দিয়েছে। ফিলিস্তিনের নিরপরাধ মুসলমানদের রক্তের ওপর দাঁড়িয়ে বায়তুল মুকাদ্দাসের ভূ’মিতে মার্কিন দূতাবাস উদ্বোধনের অনুষ্ঠান উদযাপন মেনে নেয়া যায়না।

তিনি বলেন, মুসলমানদের প্রথম কিবলা পবিত্র বায়তুল মুকাদ্দাসের পবিত্র ভ’মিতে মার্কিন সামরাজ্যবাদীদের স্থান হতে পারেনা। ইহুদীবাদী ইসরাইল একটি অবৈধ সন্ত্রাসী রাষ্ট্র। এই ইসরাইল দীর্ঘ ৭০বছর ধরে যুক্তরাষ্ট্রের মদদে ফিলিস্তিনিদের ওপর অমানবিক নির্যাতন ও গণহত্যা চালাচ্ছে। ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ক্ষমতায় আসার পর গণহত্যার মাত্রা আরো বেড়ে গিয়েছে । বিগত ১৫মে অর্ধশতাধিক মুসলমানদের নির্বিচারে গুলি করে হত্যা এবং ২৫০০ মানুষকে আহত করেছে। এই হত্যাকাণ্ডের দায়ভার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেই নিতে হবে। আরববিশ্বের শাসকদের লজ্জাজনক নির্লিপ্ততার কারণে ইহুদিবাদীরা নিরাপরাধ ফিলিস্তিনি জনগণের ওপর ভয়াবহ গণহতা চালানোর সুযোগ পাচ্ছে।



 

Show all comments
  • Lutful Kabir ১৭ মে, ২০১৮, ১১:২৪ এএম says : 0
    We should be united against such repression of US and Israil.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুনাইদ বাবুনগরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ