Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কোটা আন্দোলনকারী নেতাকে হত্যার হুমকির প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ৪:৫৩ পিএম

কোটা সংস্কার আন্দোলনকারী সংগঠনের কেন্দ্রীয় দুই নেতাকে হল থেকে বের করে দেওয়া ও হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার দুপুরে বৃষ্টির বাধা উপেক্ষা করে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর ব্যানারে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে থেকে মিছিলটি শুরু করে শিক্ষার্থী। পরে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান পদক্ষিণ শেষে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় শাখার আহ্বায়ক শাকিলুজ্জামান ছাত্রলীগকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনারা এই ছাত্রসমাজকে হত্যার হুমকি ও হামলা করে আন্দোলন থেকে বিদায় করতে পারবেন না। বরং এই ছাত্রসমাজ চাইলে ছাত্রলীগকে দমিয়ে রাখতে পারে। ছাত্রলীগের একটা সুনাম আছে। তাই আপনারা এই সুনামকে ধরে রাখুন।’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার মুখপাত্র খান মুনতাসির আরমান বলেন, এ‘দেশ যৌক্তিক ছাত্র আন্দোলনের হাত ধরেই স্বাধীন হয়েছে। তাই এই যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনে যারা হামলা করে ও হত্যার হুমকি দেয় এর দায়ভার প্রধানমন্ত্রীকেই নিতে হবে।’ তিনি আরও বলেন, ‘এই ছাত্রসমাজ আগ্নেয়গিরির লাভার ন্যায়। তারা জ¦লে ওঠলে আর কেউ থামাতে পারবেনা। যার প্রমাণ বায়ান্ন, বাষট্টি, ঊনসত্তরের মত ছাত্র আন্দোলন। তাই আমাদের আহ্বান আপনারা আমাদেরকে হুমকি দামকি দেওয়া বন্ধ করুন।
প্রসঙ্গত, মঙ্গলবার রাতে ছাত্রলীগ নেতা কর্তৃক হুমকির শিকার হন কাটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুরু এবং রাশেদ খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ