Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বড়পুকুরিয়া কয়লাখনি কর্মকর্তা-শ্রমিক সংঘর্ষ পুলিশসহ আহত ১৫

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ১২:০০ এএম


পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনিতে ধর্মঘটী শ্রমিকদের সাথে খনি কর্মকর্তাদের এক সংঘর্ষে ১ পুলিশসহ উভয়পক্ষে ১৫ জন আহত হয়েছে। শ্রমিক ধর্মঘটের তৃতীয় দিন গতকাল মঙ্গলবার সকাল ৯ টার দিকে খনি গেটের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা গেছে, দিনাজপুর ও ফুলবাড়ীতে বসবাসকারী খনির কয়েকজন কর্মকর্তা গতকাল সকালে খনিতে প্রবেশ করতে গেলে ধর্মঘটে শ্রমিকরা বাধা দেয়। এসময় ভিতরে অবস্থারত কর্মকর্তারা এগিয়ে এলে উভয়পক্ষে সংঘর্ষ বেধে যায়। খনি শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম রবি এবং সাধারন সম্পাদক আবু সুফিয়ান জানান- গত রোববার থেকে ১৩ দফা দাবিতে শ্রমিকরা শান্তিপুর্নভাবে ধর্মঘট পালন করে আসছে। কিন্তু গতকাল সকালে খনি কর্মকর্তা পরিকল্পিতভাবে শ্রমিকদের উপর হামলা করে। বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দিন আহমদ জানান- ধর্মঘটের নামে শ্রমিকরা গত তিনদিন ধরে খনি গেটে অবস্থান নিয়ে খনি কর্মকর্তা কর্মচারীদের অবরুদ্ধ করে রেখেছে। বাহিরে অবস্থানকারী কয়েকজন কর্মকর্তা খনিতে প্রবেশ করতে গেলে শ্রমিকরা তাদের উপর হামলা করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য খনির ভিতর থেকে উর্ধ্বতন কর্মকর্তারা ছুটে আসেন। কিন্তু শ্রমিকরা লাঠিসোটা এবং ইট পাটকেল নিয়ে তাদের উপরও হামলা করে। এতে করে ১০/১২ জন কর্মকর্তা আহত হয় বলে তিনি দাবি করেন। এদিকে, উদ্ভুত পরিস্থিতি নিরসনের লক্ষ্যে বিকেল ৪ টার দিকে বড়পুকুরিয়া পুলিশ তদন্ত কেন্দ্রে পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহানুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) রফিকুল ইসলাম ও পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল হক প্রদান ধর্মঘটী শ্রমিক নেতৃবৃন্দ ও এলাকাবাসীদের নিয়ে তৃপক্ষীয় বৈঠকে বসেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ