Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ সমুদ্র জয়ের পর মহাকাশও জয় করেছে : চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাংলাদেশ সমুদ্র জয়ের পর মহাকাশও জয় করেছে। বøু ইকোনমির মাধ্যমে দেশের উন্নয়নে কাজে লাগাতে সরকার চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয় স্থাপন করছে। এ বিশ্ববিদ্যালয় থেকে প্রতি বছর ৬ হাজার শিক্ষার্থী সমুদ্র সম্পদ জয়ের জ্ঞান অর্জন করবে। শিক্ষার্থীদের হাত ধরে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দেশে উন্নীত হবে। গতকাল (মঙ্গলবার) কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজের কৃতী শিক্ষক সংবর্ধনা, নবীণ বরণ ও বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
মেয়র বলেন, সকল শিক্ষক তাদের শিক্ষার্থীদের নিজ সন্তানের মমতায় শিক্ষা দিতে হবে এবং তাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে। যাতে তারা উন্নত বিশ্বের সাথে পাল্লা দিয়ে সামনে এগিয়ে যেতে সক্ষম হয়। প্রসঙ্গক্রমে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আমি স্বচ্ছতা, সততা ও জবাবদিহিতার ভিত্তিতে দায়িত্ব পালন করি, আমি মুসলমান। অন্য ধর্মের প্রতিও আমার শ্রদ্ধা ও সম্মান বোধ আছে। সেই হিসেবে সিটি কর্পোরেশনে এবং শিক্ষা প্রতিষ্ঠানে দায়িত্বশীল সকলকে স্বচ্ছতা, সততা ও জবাবদিহিতার ভিত্তিতে দায়িত্ব পালন করতে হবে।
কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন। বিশেষ অতিথি ছিলেন ১৬ নং চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আঞ্জুমান আরা বেগম, কলেজ পরিচালনা কমিটির সদস্য মঞ্জুর হোসাইন। স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোয়ার জাহান বেগম। অনুষ্ঠানে শিক্ষিকা মাহবুবা ইয়াসমিন এবং জাতীয় সঙ্গীত প্রতিযোগিতায় জাতীয়ভাবে দ্বিতীয় স্থান অর্জনকারী কলেজের শিক্ষার্থী এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ