Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে শোভাযাত্রা ও আলোচনাসভা

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১২:০০ এএম


টাঙ্গাইল জেলা সংবাদদাতা : ‘সাবধানে চালাব গাড়ি, নিরাপদে ফিরব বাড়ি’ সেøাগানকে সামনে নিয়ে সড়ক নিরাপত্তা ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে টাঙ্গাইল জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
টাঙ্গাইল প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে সমাবেত হয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরিফুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. বালা মিয়া, জেলা বাস-কোচ-মিনিবাস মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) টাঙ্গাইল সদর সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জি:) মো. আবু নাঈম।
এ সময় টাঙ্গাইল জেলার বিভিন্ন শ্রমিক সংগঠন, সামাজিক সংগঠন, প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভৈরবে এমএসএমই ব্রাঞ্চ উদ্বোধন
ভৈরব (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ভৈরবে আশার এমএসএমই ব্রাঞ্চের উদ্বোধন করা হয়েছে। বিনা মর্গেজে ও স্বল্প সুদে ঋণ দেয়ায় এ অঞ্চলের ব্যবসায়ীদের ঋণ নিতে এখন আর বিড়ম্বনা পোহাতে হবে না বলে উপস্থিত গ্রাহকরা অনেক খুশি।
গতকাল সোমবার দুপুরে ভৈরববাজারস্থ নদীরপাড় এলাকায় ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের হাতে এমএসএসই ঋণ প্রদানের মাধ্যমে নতুন ব্রাঞ্চের উদ্বোধন করেন প্রধান অতিথি আশার কেন্দ্রীয় কার্যালয়ের ডেপুটি ডিরেক্টর মো. সোহায়েল আহমেদ। আশার কিশোরগঞ্জের সিনিয়র ডিস্ট্রিক ম্যানেজার মো. শফিকুল ইসলাম চৌধুরীর সভাপত্বিত্বে বক্তব্য রাখেন রূপালী ব্যাংক ভৈরব বাজার শাখার সহকারী ব্যবস্থাপক আমিনুল ইসলাম মিলন, আশার ভৈরব অঞ্চলের আরএম তন্ময় সাহা, আশার এমএসএমই ভৈরব ব্রাঞ্চের ম্যানেজার মো. শাহ আলম প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আশার বিভিন্ন সুযোগ সুবিধার কথা গ্রাহকদেরকে অবগত করেন। শুধুমাত্র আশাই বিনা মর্গেজ ব্যবসায়ীদের সর্বনিম্ন তিন লাখ থেকে সর্বোচ্চ ২০ লাখ টাকা ঋণ প্রদান করে থাকে। ওই ঋণের জন্য শতকরা মাত্র ১১ পার্সেন্ট হারে সুদ নেয়া হয় বলে জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ