Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনা ও বজ্রপাতে নিহত ৯

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের পৃথক পৃথক স্থানে সড়ক দুর্ঘটনা ও বজ্রপাতে নিহত ১১ ও আহত হয়েছেন ২৫ জন। এর মধ্যে সড়ক দুর্ঘটনায় কক্সবাজার, নওগাঁ, বরিশাল, হবিগঞ্জ, গোদাগাড়ী ও ওসমানীনগরে ১ করে এবং বজ্রপাতে আড়াইহাজার, আলফাডাঙ্গা, মেহেরপুরে ১ জন করে নিহত হয়েেেছন। জানা গেছে, গতকাল রোববার বেলা ১১টায় ও দুপুর ১২টায় কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কে এবং বরিশালের উজিরপুর উপজেলায় এ দুর্ঘটনা দুটি ঘটে। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কে বেলা ১১টায় মোটরসাইকেল-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মো. মেহেদী হাসান (১৮) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হন। মেহেদী হাসান উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কানজরপাড়া গ্রামের জাফর আলমের ছেলে।
বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নে সোনার বাংলা বাজার এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে গতকাল ১২টার দিকে বাস ও ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই একজন নিহত হন। নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। তিনি বাসের যাত্রী ছিলেন। এ ঘটনায় আহত হয়েছেন ১১ জন। পুলিশ বাস ও ট্রাক আটক করেছে।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর মান্দায় বাসের ধাক্কায় কাজল কুমার (৩৪) নামে এক স্কুল শিক্ষকের নিহত হয়েছে। গতকাল বেলা ১১ টায় ঘটনাটি ঘটে। কাজল কুমার উপজেলার ভাড়শো গ্রামের বীরেনন্দ্রনাথ এর ছেলে এবং উপজেলার ময়নম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিছুর রহমান জানান, কাজল কুমার মোটরসাইকেল যোগে বাড়ি থেকে স্কুলে যাচ্ছিল। এসময় উপজেলার ভোলা বাজার নামক স্থানে আসলে নওগাঁ থেকে রাজশাহী গামী একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেলটিকে ধাক্কায় দেয়। এটে ঘটনাস্থলেই মারা যায় কাজল কুমার। এ ব্যাপারে মান্দা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
ওসমানীনগর (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, সিলেটের ওসমানীনগর উপজেলায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। গতকাল বিকেলে উপজেলার দয়ামীর ইউনিয়নের কোনাপাড়া নামকস্থানে এ দুর্ঘটনাটি ঘটে।
জানা যায়, বিকেল চার টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের দয়ামীর কোনাপাড়া নামক স্থানে শেরপুর দিক থেকে আগত সিলেটমুখী একটি প্রাইভেট কার সিলেট গ( ১১-০৪০৩ )নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে গেলে এ দুর্ঘটনাটি ঘটে। এতে ঘটনাস্থলেই প্রাইভেট কারের চালক শামীম মিয়া (২৫) নিহত হন। নিহত ব্যক্তি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার তাতিকোনা গ্রামের বলে জানা গেছে। খবর পেয়ে তাজপুর ফায়ার সার্ভিসের লোকজন ও ওসমানীনগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে।
গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা জানান, গোদাগাড়ী পৌর এলাকার সুলতানগঞ্জ নামকস্থানে বাসের ধাক্কায় রাশেদা বেগম (৬০) নামের এক নারী নিহত হয়েছেন। তিনি সারাংপুর পুলিশপাড়া গ্রামের ইসরাইলের স্ত্রী। পুলিশ স‚ত্রে জানা যায়, রাশেদা রবিবার সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়ক পার হওয়ার সময় চাঁপাইনবাবগঞ্জগামী একটি বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
হবিগঞ্জ জেলা সংবাদদাতা জানান, হবিগঞ্জের বাহুবলে বাসের ধাক্কায় স্বর্ণা আক্তার (২৮) নামে সিএনজিচালিত অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে ওই নারীর ছেলেসহ (৭) চারজন। গতকাল বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলার কালীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
মেহেরপুর জেলা সংবাদদাতা জানান, মেহেরপুরের গাংনীতে বজ্রপাতে জিয়াউর রহমান জিয়া (৪৪) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও ছয়জন। গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার করমদি মাঠে এ ঘটনা ঘটে। নিহত জিয়া হাড়াভাঙ্গা কালিতলা গ্রামের বাসিন্দা। আহত সাইদুল ইসলাম (৪৫),আবুল হোসেন (৫০), লালন হোসেন (৩০), বোরহান উদ্দীন (৩০), রাহানুল ইসলাম (২৮) ও লালন মিয়াও (৩৫) একই এলাকার বাসিন্দা। স্থানীয় স‚ত্রে জানা গেছে, দুপুরে করমদি গ্রামের মাঠে ধান মাড়াই করছিলেন ১০-১২ জন শ্রমিক। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হয়। বজ্রপাতে জিয়াউর রহমান ঘটনাস্থলেই মারা যান। আহত হয় আরও চয়জন। পরে তাদের উদ্ধার করে একটি ক্লিনিকে ভর্তি করা হয়। গাংনী থানার ওসি হরেন্দ্র নাথ সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।
বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার পাচুড়ীয়া ইউনিয়নের ধুলজুড়ী গ্রামের ইউনুছ শেখ (৪৫) নামের এক কৃষক রোববার সকাল ১১টার দিকে বজ্রপাতে নিহত হয়েছে। নিহতের পরিবার জানায়, ইউনুছ শেখ ওই সময় ধুলজুড়ী মাঠে পাটখেতে কাজ করছিল। এ সময় বৃষ্টি শুরু হলে তালগাছের নিচেই আশ্রয় নেয়। সেখানেই বজ্রপাত পড়লে ঘটনাস্থলেই তিনি নিহত হয়।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, আড়াইহাজার উপজেলায় বজ্রপাতে আদম আলী (৪৬) নামে এক পাওয়ারলুম ব্যবসায়ী নিহত হয়েছে। একই সাথে আহত হয়েছেন আসাদুল্লাহ নামে আরেকজন। রবিবার (১৩ মে) দুপুর ২টায় উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শ্রীনিবাসদী এলাকায় এ ঘটনা ঘটে। তার বাড়ীর সামনে জমি থেকে ছাগল চড়ানোর পর সেগুলি নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে আদম আলীর মৃত্যু হয়। নিহত আদম আলী শ্রীনিবাসদী গ্রামে বসবাস করেন ও পাওয়ার লুমের ব্যবসা করেন। সে মৃত শাহাবুদ্দিনের ছেলে। তিনি স্থানীয়ভাবে কৃষিকাজও করে থাকেন। আহত আসাদুল্লাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। সে ওই গ্রামের করিমের ছেলে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ হক এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ