Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবিতে মুক্তিযোদ্ধা সন্তানদের ভারতীয় হাইকমিশনের স্কলারশিপ প্রদান

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষারত মুক্তিযোদ্ধা সন্তানদের স্কলারশিপ দিয়েছে ভারতীয় হামকমিশন। গতকাল শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে ভারত সরকার কর্তৃক মুক্তিযোদ্ধা সন্তানদের অনুষ্ঠানে মোট ২৬৬ জনকে ২৪ হাজার ও ১০ হাজার টাকা করে দুই ক্যাটাগরিতে চেক প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপত্বি করেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকানী হাই কমিশনার শ্রী অভিজিৎ চট্টোপাধ্যায়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক রুহুল আমিন প্রামাণিকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী ২ আসনের এমপি ফজলে হোসেন বাদশাহ। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহীতে নিযুক্ত ভারতীয় হাই কমিশনারের দ্বিতীয় সচিব শ্রী একে মিশ্র, রাজশাহী মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি ড. আ. মান্নান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় ভিসি এম আব্দুস সোবহান কোটা আন্দোলন প্রতিহত করার আহবান জানিয়ে বলেন, ‘মিথ্যা কথা ফেসবুকে দিয়ে মানুষ হত্যা করানো হচ্ছে। দর্মীয় উন্মাদনা সৃষ্টি করা হচ্ছে। মুক্তিযোদ্ধারা কি বেচে নেই? এই মিথ্যার বিরুদ্ধে কি প্রতিরোধ করতে পারেন না? কোটা আন্দোলন। আপনারা মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য, প্রতিবন্ধীদদের জন্য কোটা ছিল, সেই কোটার বিরুদ্ধে আন্দোলন করে কারা? আপনারা মুক্তিযুদ্ধের সন্তানেরা সেই আন্দোলন প্রতিরোধ করতে পারেন না? এসময় মুক্তিযোদ্ধা সন্তানদের কাছে প্রশ্ন রাখেন এম আব্দুস সোবহান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ