Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরের চরমার্টিন চৌধুরী বাজার উচ্চ বিদ্যালয় ঝড়ে লন্ডভন্ড

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম

লক্ষ্মীপুর থেকে মো.কাউছার : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার দক্ষিণ চর মার্টিন চৌধুরী বাজার উচ্চ বিদ্যালয় কালবৈশাখী ঝড়ে দু’টি শ্রেণিকক্ষ ভেঙে লন্ডভন্ডহয়ে গেছে। বাতাসের তোড়ে উড়ে গেছে টিনের চালা। এমন পরিস্থিতিতে পাঠদান বন্ধ রয়েছে। গত শনিবার সকালে শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে শ্রেণিকক্ষে না যেতে পেরে খোলা আকাশের নিচে মাঠে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। শুক্রবার সন্ধ্যায় প্রচÐ ঝড়ে বিদ্যালয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
স্থানীয় এলাকাবাসী জনায়, কালবৈশাখী ঝড়ে বিদ্যালয়ে আধাপাকা ভবন ভেঙে গেছে, টিনের চালা উড়ে গিয়ে অন্যত্র পড়েছে। ষষ্ঠ ও সপ্তম শ্রেণির দু’টি শ্রেণিকক্ষ লÐভÐ হয়ে গেছে। বিদ্যালয়ে ছত্রছাত্রীরা জানান, পাঠদান বন্ধ থাকলে যথাসময়ে সিলেবাস শেষ হবে না। দ্রæত বিদ্যালয়টি মেরামতের দাবি করেন তারা। কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ হোসেন বলেন, চরমার্টিন চৌধুরী বাজার উচ্চ বিদ্যালয়টির ঝড়ে আংশিক ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পেয়েছি। শিক্ষার্থীদের যাতে পাঠদান বন্ধ না হয় সে ব্যাপারে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে। দক্ষিণ চরমার্টিন চৌধুরী বাজার উচ্চ বিদ্যালয় ৪৫০ জন শিক্ষার্থীরা রয়েছে। কালবৈশাখীর কবলে পড়ায় তাদের পাঠদান অনিশ্চিত হয়ে পড়েছে। দ্রæত সময়ের মধ্যে বিদ্যালয় মেরামত ও পাঠদান নিশ্চিত করা না গেলে শিক্ষার্থীদের শিক্ষাজীবনে নেতিবাচক প্রভাব পড়ার আশঙ্কা করছেন শিক্ষক ও সচেতন মহল। এ ছাড়াও শুক্রবার সন্ধ্যায় কমলনগরে কালবৈশাখী ওই ঝড়ে কাঁচা ঘরবাড়ি, গাছপালা, চলতি মৌসুমের ধান এবং বিভিন্ন রবি ফসলসহ শাক-সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। এ ছাড়াও বিদ্যুতের তার ছিড়ে; খুঁটি ভেঙে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এ সময় ঝড়ের সঙ্গে তুমুল শিলাবৃষ্টিও হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ