Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় বজ্রপাতে শিশুসহ নিহত ৪

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ১২:০০ এএম


সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরায় বজ্রপাতে এক শিশুসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ছয়জন। গতকাল বৃহস্পতিবার বেলা সোয়া একটার দিকে সদর উপজেলার কুচপুকুর ও শ্যামনগর উপজেলার কাশিমাড়িতে এ ঘটনা ঘটে। নিহতরা হলো, সাতক্ষীরা সদর উপজেলার কুচপুকুর গ্রামের আমের আলী সরদারের ছেলে সাইদুল্লাহ সরদার (১২) শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের ঘোলা গ্রামের আব্দুল মজিদ সরদারের ছেলে আমজাদ হোসেন (২৫) ও কাশিমাড়ি গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আমিনুর রহমান (২০)। আহতরা হলেন, কাশিমাড়ি গ্রামের আব্দুল ওহাবের ছেলে আব্দুর রহিম (৩০), গোলাম বারীর ছেলে আক্তারুজ্জামান (২৪), ও আব্দুর রহিমের ছেলে মিজানুর রহমান (২০)। এরা তিনজন ঝড় বৃষ্টির সময় মসজিদে প্রবেশের পথে বজ্রপাতে মারাত্মক আহত হয়। এছাড়া, জেলার কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের খোরমী গ্রামে একটি বাড়িতে কাজ করার সময় বজ্রপাতে রাজ মিস্ত্রিসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। সাতক্ষীরা সদর থানার ওসি মারুফ আহমেদ শিশু সাইদুল্লাহ সরদারের নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। অপরদিকে, আমাদের শ্যামনগর উপজেলা সংবাদদাতা আবু কওছার শ্যামনগরে বজ্রপাতে নিহত ও আহতদের বিষয়টি নিশ্চিত করে জানান, মাছের ঘের থেকে বাড়ি ফেরার সময় আমজাদ হোসেন বজ্রপাতে নিহত হন। একই সময়ে দিনমজুর আমিনুর রহমান বজ্রপাতে নিহত হয়েছেন। এঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে এবং আতঙ্ক বিরাজ করছে। তিনি আরো জানান, বজ্রপাতে আহত ছয়জন শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। এদের মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক বলে ডাক্তাররা জানিয়েছেন।
আশাশুনি সংবাদদাতা জানান : আশাশুনিতে বজ্রপাতে একজনের মৃত্যু ও একটি ঘরের অংশ বিশেষ পুড়ে গেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রচন্ড বজ্রপাত, বৃষ্টিপাত ও ঝড়া হাওয়া উপজেলার অধিকাংশ এলাকার উপর দিয়ে বয়ে যায়। এসময় আশাশুনি সদরের কোদন্ডা বিলে মৎস্য ঘেরে শেওলা উঠাচ্ছিলেন ঘের মালিক মতিন পাড় (৪০)। এসময় অকস্মাৎ বজ্রপাতে ঘটনাস্থানেই তার মৃত্যু হয়। এদিকে বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের পূর্ব পাশে একটি বাড়িতে বজ্রপাতের ঘটনা ঘটেছে। এদিকে এলুমনিয়াম ব্যবসায়ী আলহাজ আঃ গফুরের বাড়িতে বজ্রপাত ঘটলে বিদ্যুতের পাখাসহ অনেককিছু পুড়ে গেছে। তবে কেউ হতাহত হয়নি।

সাবেক মেয়র মনজুর আলমের ইফতার সামগ্রী বিতরণ শুরু
চট্টগ্রাম ব্যুরো : এবারও পবিত্র মাহে রমজান উপলক্ষে আলহাজ মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও সেহেরি সামগ্রী বিতরণ শুরু হয়েছে। গত বুধবার নগরীর উত্তর কাট্টলীস্থ সাবেক সিটি মেয়র ও ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এম মনজুর আলমের নিজ বাসভবনে ইমাম-মুয়াজ্জিনদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এম মনজুর আলম। বিশেষ অতিথি ছিলেন মোস্তফা-হাকিম কেজি অ্যান্ড হাই স্কুল পরিচালনা পরিষদের সদস্য নেছার আহমেদ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোস্তফা হাকিম ডিগ্রী কলেজ মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ আব্দুল মান্নান। প্রথম দিন ৯ ও ১০ নং ওয়ার্ডের সকল মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে ইফতার ও সেহেরি সামগ্রী বিতরণ করা হয়। ধারাবাহিকভাবে আগামী ১৫ মে পর্যন্ত নগরীর ৪১টি ওয়ার্ডে প্রত্যেকটি মসজিদের ইমাম, মুয়াজ্জিন, গরীব ও অসহায়দের মাঝে এ ইফতার সামগ্রী বিতরণ করা হবে। উল্লেখ্য, প্রতিবছর ফাউন্ডেশনের উদ্যোগে নগরীতে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ