Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নানা আয়োজনে কোকোকে স্মরণ করেছে বিএনপি

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বনানী কবরস্থানে শ্রদ্ধার্ঘ অর্পণ, পবিত্র কোরআন খানি ও মিলাদ মাহফিলের মাধ্যমে বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোকে স্মরণ করেছে বিএনপি। তার প্রথম বার্ষিকী উপলক্ষে নয়া পল্টনের কেন্দ্রীয় কেন্দ্রীয় কার্যালয়, গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে কোরান খানি ও দোয়া মাহফিল হয়। এছাড়া বনানীতে মরহুম কোকোর কবর প্রাঙ্গণেও সকাল থেকে খতমে কোরআন অনুষ্ঠান হয়।
গত বছর ২৪ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মালয়েশিয়ায় মারা যান কোকো।
দুপুরে বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়া বনানী কবরস্থানে ছোট ছেলে কোকোর কবর জিয়ারত করেন। ছেলের কবরের পাশে বসে কিছু সময় তিনি কোরআন তেলাওয়াত করেন। তার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতেও অংশ নেন বিএনপি চেয়ারপার্সন।
এ সময়ে খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম, ছোট ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, কোকোর শ্বশুর-শাশুড়িসহ আত্মীয় স্বজনরা উপস্থিত ছিলেন।
বিকালে নয়া পল্টনে মহানগর বিএনপি কার্যালয়ের মওলানা ভাসানী মিলনায়তনে মিলাদ ও দোয়া মাহফিল হয়। এতে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা নাজিমউদ্দিন আলম, হাবিবুর রহমান হাবিব, হাবিবুল ইসলাম, কাজী আবুল বাশার, আনোয়ার হোসেন, এম এ মালেক, ২০ দলীয় জোটের সাইফুদ্দিন আহমেদ মনি, সাঈদ আহমেদসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের কয়েক‘শ নেতা-কর্মী অংশ নেন।
ছোট ছেলের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গুলশানের বাসা ‘ফিরোজা’য় সকাল থেকে কোরবান খানি অনুষ্ঠিত হয়।
সকাল ১১টার দিকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বনানীতে মরহুম কোকোর কবর জিয়ারত করেন।
এ সময়ে দলের সহ-প্রচার সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক রায়হান আমিন রনি, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কবর জিয়ারতের পর বনানী কবরস্থানের বাইরে গেইটের সামনে আরাফাত রহমান কোকো ক্রীড়া পরিষদের উদ্যোগে অসহায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন মির্জা ফখরুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ