Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভেজাল পানি সাত প্রতিষ্ঠানকে জরিমানা

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা : অনুমোদন ছাড়াই জারের পানি উৎপাদন করার দায়ে সাত প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার রাজধানীতে চলা অভিযানে ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়। পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশে স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও র‌্যাব হেড কোয়ার্টারের উদ্যোগে তেজগাঁও শিল্প এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় দুটি কারখানা বন্ধ করে দেয়া হয় এবং প্রায় ২ হাজার ২০০ পানির জার ধ্বংস করা হয়।
র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, তাঁরা দেখেন কিছু প্রতিষ্ঠান কোনো ধরনের পরিশোধন ছাড়াই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সরাসরি পানি জারে ভর্তি করে বাজারজাত করে আসছে। তাঁরা এ খবর পেয়ে তেজগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় সাত প্রতিষ্ঠানকে শনাক্ত করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো জাহাঙ্গীর ট্রেড ইন্টারন্যাশনাল, কোল্ড এভারেস্ট, নব জীবন পিউর ড্রিংকিং ওয়াটার, ফিউচার ফুড অ্যান্ড বেভারেজ এবং নামবিহীন তিনটি পানি উৎপাদকারী প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানাসহ ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ