Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চৌদ্দগ্রামে মাদক ব্যবসায়ীদের সাথে বন্দুকযুদ্ধ পুলিশসহ আহত ৪

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৮, ১২:০০ এএম

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা: কুমিল্লার চৌদ্দগ্রামে মাদক ব্যবসায়ীদের সাথে পুলিশের বন্দুকযুদ্ধে তিন পুলিশসহ চারজন আহত হয়েছে। চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী নবী হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় একটি দেশী তৈরি একনলা বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও দুই হাজার পিছ ইয়াবা ট্যাবলেটসহ আটক করেছে। আহত পুলিশ সদস্যরা হলেন- এসআই আতিকুর বিশ্বাস মুকুল, কনষ্টেবল সারোয়ার হোসেন ও কনষ্টেবল নাছির হোসেন। সোমবার দুপুরে চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ আবুল ফয়সল তথ্যটি নিশ্চিত করেছেন।
তিনি আরও জানান, রোববার রাত পৌনে দুইটায় উপজেলার কালিকাপুর ইউনিয়নের মিরশ্বান্নী বাজারের পূর্ব পাশে কিং ছুপুয়া গ্রামের জনৈক আবুল হাশেমের উচু জমির উপর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকসহ অবস্থান করছে-এমন খবর পেয়ে চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি দল দুইদিক থেকে তাদেরকে ঘেরাও করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশের উপর হামলা ও এলোপাতাড়ি গুলি করতে থাকে। পুলিশ জানমাল ও আত্মরক্ষার্থে আট রাউন্ড গুলি করে। মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে অন্ধকারে উত্তর দিকে পালিয়ে যায়। তাদের ছোড়া গুলিতে নবী হোসেন নামের এক মাদক ব্যবসায়ী বাম পায়ে গুলিবিদ্ধ হয়। পরে তাকে আহত অবস্থায় একটি দেশী তৈরি একনলা বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও দুই হাজার পিছ ইয়াবা ট্যাবলেটসহ আটক করা হয়েছে। সে পাশ্ববর্তী জগমোহনপুর গ্রামের আবুল কাশেমের পুত্র। তার বিরুদ্ধে খুন, অপহরণ, চাঁদাবাজি, চোরাচালান ও মাদকসহ ১০টি মামলা আদালতে বিচারাধীন আছে। বর্তমানে সে পুলিশি পাহারায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গোলাগুলির ঘটনায় নবী ও তার সহযোগীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান ওসি আবুল ফয়সল। এ দিকে নবী গ্রেফতার হওয়ার পর এলাকা বাসী ও বিভিন্ন স্ূেএ জানা গেছে, নবীর হোসেন নবী সিন্ডিকেট চৌদ্দগ্রাম ও সদর দক্ষিণ উপজেলার ভারত সীমান্তবর্তী বিভিন্ন এলাকায় বেশ সক্রিয়। জানা যায়, নবী সিন্ডিকেট জেলার লাকসাম, বরুড়া, লালমাইয়ের বাগমারাসহ জেলার বিভিন্ন স্থানে এবং ঢাকা ও চট্টগ্রামে ফেনসিডিল, গাঁজা ও বিভিন্ন মাদকদ্রব্য পাঁচার করে আসছে। খোঁজ নিয়ে জানা যায়, নবী হোসেনের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় পুলিশের সোর্স মনির হত্যা মামলা ছাড়াও দ্রæত বিচার আইনে তার বিরুদ্ধে পৃথক মামলা রয়েছে। এছাড়া চৌদ্দগ্রাম থানায় মাদক পাঁচারসহ বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে ৪টি সহ ১০টিমামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ