Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভারে নকল ব্যাটারি কারখানায় অভিযান

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার, সাভার : ঢাকার সাভারে নকল ব্যাটারি তৈরির অভিযোগে একটি ব্যাটারি কারখানার সকল কার্যক্রম স্থগিত করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার সন্ধ্যায় সাভারের আমিনবাজার তুরাগ এলাকায় রিভেরা পার্কসিটিতে এ নকল ব্যাটারি তৈরির কারখানাটির সকল কার্যক্রম স্থগিত করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এইচ এম সালাউদ্দিন মঞ্জু।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সেলিম রেজা জানান, নারায়ণগঞ্জের বন্দর এলাকায় গত এক বছর ধরে চায়নার মালিকানাধীন ডংজিন লংজিভিটি ইন্ড্রাষ্টি লিমিটেড নামের একটি ব্যাটারি তৈরির কারখানা চালু হয়। পরে গত কয়েকমাস আগে ওই কারখানার নাম ব্যবহার করে চায়না ও বাংলাদেশী দুই মালিক সাভারের আমিনবাজারে নকল ব্যাটারি তৈরি করে বিক্রি করে আসছিলো। গোপন সংবাদের ভিতিত্বে ডংজিন লংজিভিটি ইন্ড্রাষ্টি লিমিটেড কতৃপক্ষ সাভারে ওই নকল কারখানাটির সন্ধান পান। পরে সাভার মডেল থানা পুলিশকে জানালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট্রের মাধ্যমে পুলিশ ওই কারখানায় অভিযান চালিয়ে কয়েক’শ নকল ব্যাটারি উদ্ধার করে। প্রতিষ্ঠানটিতে কোন প্রকার যেন কার্যক্রম না চলে সেজন্য তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে আমিনাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনকে।
এবিষয়ে ডংজিন লংজিভিটি ইন্ড্রাষ্টি লিমিটেড এর পরিচালক বাছেদুর রহমান চৌধুরী বলেন, আমাদের কারখানার নাম দিয়ে ওই প্রতারক চক্রটি নকল ব্যাটারি তৈরি করে বাজারে সাত হাজার টাকা প্রতিটি ব্যাটারি বিক্রি করে লক্ষ লক্ষ টাকা কামিয়ে নিচ্ছিলো আমরা নকল কারখানাটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব। কারখানায় তৈরী ব্যাটারি অটোরিক্সা ও আইপিএস এ ব্যবহার হতো বলে জানিয়েছে কতৃপক্ষ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ