Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জামেয়া সুন্নিয়া আলিয়ার সাফল্য

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা ধারাবাহিকভাবে সাফল্য অর্জন করেছে। এবারের দাখিল পরীক্ষায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া কামিল মাদরাসার ২৩৬ জন পরীক্ষার্থীর মধ্যে এ প্লাস পেয়েছে ৫৬ জন, এ ১৪৭ জন, এ মাইনাস ২৬ জন, বি গ্রেড ১ জন। দেশের বৃহত্তম দ্বীনি সংস্থা আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় পরিচালিত এ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান সরকার কর্তৃক বাছাইকৃত ৩০টি মডেল মাদরাসার মধ্যে প্রথম এবং শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসাবে সরকারীভাবে স্বীকৃতি ও স্বর্ণপদকপ্রাপ্ত। অধ্যক্ষ আল্লামা সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান এ সফলতার জন্য পরিচালনা পর্ষদ, শিক্ষক মÐলী ও জামেয়ার শুভাকাক্সক্ষীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
জামেয়া মহিলা মাদরাসা
আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়ার পরিচালনাধীন জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা মাদরাসা এবারের দাখিল পরীক্ষায় শতভাগ পাশের গৌরব অর্জন করেছে। ৫৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৩ জন এ প্লাস, ২৬ জন এ পেয়েছে। আনজুমান ট্রাস্ট, মাদরাসা পরিচালনা পর্ষদ, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা, অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক প্রচেষ্টায় এ মাদরাসা নারী শিক্ষায় এক অনন্য ভূমিকা পালন করছে। এ সাফল্যে মাদরাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দীন সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন।
বায়তুশ শরফ মাদরাসা
এবারের দাখিল পরীক্ষায় বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছে। ২৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৭ জন এ প্লাস, ১৬৭ জন এ, ৪১ জন এ মাইনাস, ১০ জন বি গ্রেড পেয়েছে। পাশের হার- ৯৩ দশমিক ৯ শতাংশ। এ সাফল্যে বায়তুশ শরফের পীর মাওলানা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন এবং মাদরাসার অধ্যক্ষ প্রফেসর ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান মহান আল্লাহ পাকের শুকরিয়া আদায় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ