Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে কর্মশালা

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ১২:০০ এএম

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে ৩ দিনব্যাপী গবেষণা-সম্প্রসারণ কর্মশালা উদ্বোধন করা হয়েছে। শনিবার বিএসআরআই এর অডিটোরিয়ামে প্রধান অতিথি থেকে কর্মশালা উদ্বোধন করেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আব্দুর রৌফ। সকাল ৯টায় কর্মশালার শুরু হয়ে দুপুরে খাবারের বিরতির পর বিকেল সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠান চলেছে। বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে মহাপরিচালক ড. আমজাদ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক হানিফ মোহাম্মদ, সাবেক পরিচালক এস এ এম করিম এবং চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের পরিচালক মোশারফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিএসআরআই-এর পরিচালক ড. এ এস এম আমানুল্লাহ এবং পরিচিতি তুলে ধরেন মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. সমজিৎ কুমার পাল।
বক্তারা আখে চিনির রিকভারী বৃদ্ধি, আখ উৎপাদন এবং চিনি উৎপাদন বৃদ্ধি বিষয়ে গুরুত্বারোপ করেন। কর্মশালায় দেশের বিভিন্ন সুগার মিলের কর্মকর্তা, কৃষি বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা, এনজিও প্রতিনিধি এবং আখচাষিসহ শতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রহন করেন। অংশগ্রহনকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. সাইদুর রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ