Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রামেবির অধীনে পরীক্ষা আগামী বছর : ভিসি

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) ভিসি অধ্যাপক ডা. মাসুম হাবিব বলেছেন, আগামী বছরের মে মাসে এমবিবিএস ও বিডিএস- এর প্রথম বৃত্তিমূলক পরীক্ষা রামেবির অধীনে অনুষ্ঠিত হবে। এর মধ্য দিয়েই অধিভূক্ত প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থীদের পরীক্ষাসহ সব অ্যাকাডেমিক কার্যক্রম এই বিশ্ববিদ্যালয়ের অধীনে শুরু হবে। বৃহস্পতিবার সকালে রামেবির অস্থায়ী কার্যালয়ের সভাকক্ষে অধিভূক্ত রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সকল সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ এবং ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজি প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এর আগে আসছে জুলাই মাসে পোস্ট বেসিক নার্সিং শিক্ষার্থীদের প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষা হবে রামেবির অধীনে।
সভাপতির বক্তব্যে ডা. মাসুম হাবিব বলেন, গত ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণের নীতিগত সম্মতি প্রদান করেন। জমি অধিগ্রহণের প্রশাসনিক অনুমোদনও পাওয়া গেছে। প্রায় ৮৬ একর জমিতে এ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণের প্রশাসনিক কাজ এগিয়ে চলছে। সভায় রাজশাহী মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মহিবুল হাসান, নর্থবেঙ্গল মেডিকেল কলেজের অধ্যক্ষ এসএম আকতার হোসেন, গাজি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বঙ্গ কমল বসু, টিএমএসএস মেডিকেল কলেজের চেয়ারম্যান হোসনে আরা, রাজশাহী নার্সিং কলেজের অধ্যক্ষ মনিজ্জা বেগম, উদয়ন নার্সিং কলেহের অধ্যক্ষ নূশিনা বানু প্রমুখ বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ