Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী শ্রমনীতিতেই শ্রমিকের কল্যাণ প্রতিষ্ঠা সম্ভব -প্রিন্সিপাল মোসাদ্দেক বিল­াহ মাদানী

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল­াহ আল-মাদানী বলেছেন, ইসলাম শ্রমিকদের সর্বাদিক মর্যাদা দিয়েছে। ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন হলে শুধু মানুষ নয়, পশুরা তাদের অধিকার ফিরে পাবে। তিনি সকলস্তরের শ্রমিকদের ইসলামী শ্রমনীতি বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার এবং শ্রমিক শোষণ করে পুঁজিপতিদের টাকার পাহাড় গড়া প্রতিহত করার আহŸান জানান। তিনি বলেন, মহানবী সা. ঘাম শুকানোর আগেই শ্রমিকদের মজুরি আদায়ের আদেশ দিয়েছেন। মালিক যা খাবেন-পরবেন শ্রমিকদেরও তা খেতে পরতে দিতে মহানবী সা. নির্দেশ দিয়েছেন। প্রিন্সিপাল মাদনী বলেন, ১৮৮৬ সালে ১২জন শ্রমিক হত্যাকে কেন্দ্র করে বিশ্বব্যাপী শ্রমিক দিবস পালন হলেও এখনও দেশে দেশে শ্রমিকরা নির্যাতনের শিকার হচ্ছে
গত ১ মে সকালে জাতীয় প্রেসক্লাব চত্বরে ইসলামী শ্রমিক আন্দোলন আয়োজিত বিশাল শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আশরাফ আলী আকনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম সিদ্দিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, এডভোকেট এবিএম শেহাবউদ্দিন শেহাব, উত্তর সভাপতি মুহাম্মদ ঈমান উদ্দিন, পশ্চিম সভাপতি মাওলানা গোলাম কিবরিয়া, পূর্ব সভাপতি হাফেজ ওবায়দুল­াহ বরকত, দক্ষিণ সাধারণ সম্পাদক হাফেজ শাহাদাত হুসেন, যুবনেতা মুহাম্মদ ইলিয়াস হাসান, মুফতি আবদুর রহমান বেতাগী, মুহাম্মদ আব্দুর রাজ্জাক, মুহাম্মদ ইমাম হুসেন ভূইয়া প্রমুখ ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ