Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালী পৌরসভার উন্নয়নমূলক কাজ এগিয়ে চলছে -পৌর মেয়র সহিদ উল্লা খাঁন সোহেল

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : কথায় বলে, ইচ্ছা থাকলে উপায় হয়। সেটা বাস্তবে সম্ভব করল নোয়াখালী পৌরসভা মেয়র সহিদ উল্লা খাঁন সোহেল। এক সময় নোয়াখালী পৌর এলাকায় প্রতিটি সড়ক জরাজীর্ণ ছিল। সড়কের দূরবস্থার কারনে পৌর নাগরিক দূর্ভোগের শিকার। কিন্তু সকল বাধা অতিক্রম করে নোয়াখালী পৌর মেয়রের অক্লান্ত পরিশ্রমের সুবাদে স্বল্প সময়ের ব্যবধানে ইতিমধ্যে গুরুত্বপূর্ণ ২৩টি সড়ক নির্মাণ ও সংস্কার সম্পন্ন হয়েছে। এরমধ্যে জেনারেল হাসপাতাল সড়ক, খাদেমুল ইসলাম সড়ক, সেন্ট্রোল সড়ক, খাদেমুল ইসলাম থেকে হরিনারায়নপুর বাজার সড়ক, দত্তেরহাট হারিস মিয়া রোড, শহীদ মেজবাহ উদ্দিন সড়ক, সোনাপুর ওবায়েদ উল্লা মাইনিং ইঞ্জিনিয়ার সড়ক, কালিতারা বাজার নুরিয়া স্কুল রোড, নতুন পুলিশ লাইন রোড, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যারয় সড়ক, ফকিরপুর রোড, ফ্ল্যাট রোড টু ইসলামিয়া কানেকটিং রোড ও লক্ষীনারায়নপুর হাজী আসমত উল্লা রোড উল্লেখযোগ্য।
এছাড়া জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের অধীনে পৌর এলাকায় ৪৪ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে ৪টি উৎপাদক নলকূপ, ১টি আয়রন রিমোভাল প্ল্যান, ৪টি ওভারহেড ট্যাঙ্ক, ২০ কিলোমিটার পাইপ লাইন ৪০ কিলোমিটার বিকন পাইপ লাইনের কাজ চলছে। জলবায়ূ ট্রাস্ট ফান্ড প্রকল্পের আওতায় ২০ কোটি টাকা ব্যয়ে ৮টি ড্রেন, নোয়াখালী, কবিরহাট, বসুরহাট, ছাগলনাইয়া ভৌত অবকাঠামো প্রকল্পে ২০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলছে। এ বিষয়ে নোয়াখালী পৌর মেয়র সহিদ উল্লা খাঁন জানান, নির্বাচনের পূর্বে জনগনকে যে সব প্রতিশ্রæতি দিয়েছিলাম, সেগুলো ক্রমান্বয়ে বাস্তবায়ন করে যাচ্ছি। আমি একটি আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে কাজ করছি এবং পৌরবাসীর নাগরিক সূযোগ সুবিধা প্রদান দৃঢ় প্রতিজ্ঞ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ