Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উন্নত বাংলাদেশ গড়তে স্থল, নৌ ও সমুদ্র বন্দরের উন্নয়ন করা হবে -নৌপরিবহন মন্ত্রী

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, উন্নত বাংলাদেশ গড়তে স্থল, নৌ ও সমুদ্রবন্দরেরর উন্নয়ন করা হবে। স্থল, নৌ ও সমুদ্রবন্দরগুলোর উন্নয়ন এবং গতিশীল করার মাধ্যমে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। গতকাল রোববার ঢাকায় সোনারগাঁও হোটেলে ‘এড্রসিং ল্যান্ড পোর্ট ইস্যুজ ফর বেটার ইন্দো-বাংলা ট্রেড’ শীর্ষক সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এসব কথা বলেন। ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি দিনব্যাপী এ সেমিনারের আয়োজন করে।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ২০০১ সালে ১২টি স্থলবন্দরের গেজেট প্রকাশ করে। ২০০৯ সালে পুনরায় আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ১২টি থেকে ২৩টি স্থলবন্দর প্রতিষ্ঠা করেছে। এর মধ্যে ৯টি চালু করা হয়েছে। স্থল, নৌ ও সমুদ্রবন্দরগুলোর উন্নয়ন এবং গতিশীল করার মাধ্যমে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। চেম্বারের সভাপতি আব্দুল মাতলুব আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার আদর্শ সাইকা ভারতে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাইকমিশনার তারিক করিম এবং চেম্বারের সহসভাপতি শোয়েব চৌধুরী। মন্ত্রী বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য ২০৩০ সালের মধ্যে সকল স্থলবন্দরের অবকাঠামো নির্মাণ ও আধুনিকীকরণের লক্ষ্যে কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ