Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রামপুরায় পোষাক কারখানায় আগুন ছয় তলার গুদামে কাপড় পুড়ে গেছে

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : রাজধানীর রামপুরার ওয়াপদা রোডের বিপরীতে একটি ১২ তলা ভবনের ছয় তলায় আশিয়ান গার্মেন্টসে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। আগুণে ওই পোষাক কারখানার ব্রাপক ক্ষক্ষতি হযেছে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা ফায়ার সার্ভিস তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি। হতাহতের কোন খবর পাওয়া যায়নি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট পৌঁছার পর প্রায় ১ ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। গতকাল রোববার পৌনে ২টার দিকে এ অগ্নিকাÐের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার নাজমা আক্তার জানান, রামপুরার ওয়াপদা রোড এলাকার একটি ১২ তলা ভবনের ছয় তলায় আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট ঘটনাস্থলে যায়। তার প্রায় ১ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
স্থানীয়রা জানান, দুপুর দেড় টার দিকে আগুন লাগে। প্রথমে ভবনের ছয় তলা থেকে প্রচুর ধোঁয়া বের হতে দেখা যায়। পরে আগুনের শিখা দাউ দাউ করে জ্বলতে থাকে। প্রায় দেড় ঘন্টা পর আগুন নিভতে থাকে। ফায়র সার্ভিসের কর্মীদের প্রচেষ্টাায় আগুন নিয়ন্ত্রণে আসলেও ওই ভবনটির ভিতর থেকে বিকাল ৫ টা পর্যন্ত থেমে থেমে ধোঁয়া বের হচ্ছিল।
রামপুরা থানার ওসি প্রলয় কুমার সাহা জানান,ফায়ার সার্ভিসের লেডার দিয়ে গার্মেন্টসের উপর তলায় কেউ আটকে পড়েছে কি না, তা খুঁজে দেখা হয়েছে; কিন্তু কাউকে পাওয়া যায়নি।
ছয় তলার গুদামে আগুন লাগায় ওখানে থাকা কাপড় পুড়ে গেছে, তবে ক্ষয়ক্ষতির সঠিক হিসাব এখনও দেওয়া যাচ্ছে না। ওই তলায় আসিয়ানা পোশাক কারখানার গুদাম বলে জানান তিনি।
ওসি প্রণয় কুমার আরো জানান, আশিয়ান গার্মেন্টসের শ্রমিকরা দুপুরের খেতে যাওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি।

 



 

Show all comments
  • ash ৩০ এপ্রিল, ২০১৮, ৭:৩৯ এএম says : 0
    kisu lok desher gaments , pat shilpoke dhongsho korar paytara korche !! tai kisu din por por e garments r pat gudame agun lagse ba icha krito lagache !! ami sure er pisone R r hat ase !! karon ora chay na bangladesher garments r pat khater wnnoti hok !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ