Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতির খবরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্বেগ

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতা ও শারীরিক অবস্থার আরো অবনতি হওয়ার খবরে উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকরা। গতকাল (রোববার) এক বিবৃতিতে সাদা দলের শিক্ষকরা বলেন, এমনিতেই আগে থেকে বেগম খালেদা জিয়া বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। বর্তমানে কারা অন্তরালে শারীরিক এবং মানসিক চাপে তাঁর অবস্থার আরো অবনতি হয়েছে বলে আমাদের ধারণা। আমরা মনে করি তাঁর ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সুচিকিৎসার ব্যবস্থা করা না হলে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যগত পরিস্থিতির সকল দায় সরকারের ওপরই বর্তাবে। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অনতিবিলম্বে ইউনাইটেড হাসপাতাল অথবা অ্যাপোলো হাসপাতাল অথবা বেগম জিয়ার ইচ্ছে অনুযায়ী অন্য যেকোন স্থানে তাঁর চিকিৎসার সুযোগ দেওয়ার দাবি জানান।
বিবৃতিদানকারী শিক্ষকদের মধ্যে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহŸায়ক প্রফেসর ড. মোঃ আখতার হোসেন খান, প্রফেসর ড. মো: আবদুর রশীদ, প্রফেসর ড. মোঃ মোর্শেদ হাসান খান, প্রফেসর ড. সদরুল আমিন, প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, প্রফেসর ড. এ বি এম ওবায়দুল ইসলাম, প্রফেসর মো. লুৎফর রহমান, প্রফেসর ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, প্রফেসর ড. মো. আবুল কালাম সরকার, প্রফেসর মো. আতাউর রহমান বিশ্বাস, প্রফেসর ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন, প্রফেসর ড. লায়লা নূর ইসলাম, প্রফেসর ড. মামুন আহমেদ, প্রফেসর ড. দিলীপ কুমার বড়ূয়া, প্রফেসর ড. মো. মোশাররফ হোসাইন ভূঁইয়া, প্রফেসর আ কা ফিরোজ আহমদ, প্রফেসর ড. বোরহান উদ্দীন খান, প্রফেসর ড. আবদুল আজিজ, প্রফেসর তাহমিনা আখতার, প্রফেসর হোসনে আরা বেগম, প্রফেসর ড. মোঃ আবুল বাশার, প্রফেসর ড. ছিদ্দিকুর রহমান নিজামী, প্রফেসর আহমেদ জামাল আনোয়ার, প্রফেসর ড. মোবাশ্বের মোনেম, প্রফেসর ড. মোঃ আবদুর রব, এম এ কাউসার, প্রফেসর ড. নাজমুল আহসান, মোহাম্মদ দাউদ খান, মোহাম্মদ ওমর ফারুক প্রমুখ।



 

Show all comments
  • ৩০ এপ্রিল, ২০১৮, ৮:২৩ এএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন আমার একটি প্রশ্ন বাংলাদেশ কি সাদিন না পরাদিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ