Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মোবাইল ব্যবহার ও মাদক সেবনের অভিযোগে ৪ কারারক্ষী সাময়িক বরখাস্ত

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 

বিশেষ সংবাদদাতা : বন্দিদের সাথে দাত্বিপালনকালে মোবাইল ব্যবহার ও মাদক সেবনের অভিযোগে ঢাকা কেন্দ্রীয় কারাগারের তিনসহ চার কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এদের মধ্যে তিন জনকে গতকাল রোববার ও একজনকে শনিবার সাময়িক বরখাস্ত করা হয় বলে কারা অধিদপ্তরের ডিআইজি তৌহিদুল ইসলাম জানিয়েছেন।এরা হলেন- ঢাকা কেন্দ্রীয় কারাগারের জুয়েল খান, সুরুজ্জামান ও শাওন হাওলাদার এবং রাজবাড়ি কারাগারের কারারক্ষী মেহেন নবী।
তিনি বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে আফসার উদ্দিন নামে এক বন্দি চিকিৎসাধীন রয়েছেন। তার নিরাপত্তার দায়িত্বে ছিল জুয়েল খান এবং সরুজ্জামান। গত শনিবার রাতে আকস্মিক পরিদর্শনের গিয়ে এই দুই কারারক্ষীর কাছে চালু মোবাইল সেট পাওয়া যায়, যা নিয়ম বর্হিভূত।ওই হাসপাতালের একটি কেবিনে চিকিৎসাধীন আরেক বন্দি তোফায়েল আহমেদের ওখানে দায়িত্বরত কারারক্ষী শাওন হাওলাদারের কাছেও মোবাইল পাওয়া যায় বলেন তিনি জানান।
তৌহিদুল ইসলাম বলেন, কারারক্ষীর মাধ্যমে বন্দিদের মোবাইল ব্যবহারে সুযোগ রয়েছে। এ কারণেই কোনো বন্দির সাথে দায়িত্বপালনকালে কোনো কারারক্ষী মোবাইল ব্যবহার করতে পারবে না এমন নিয়ম রয়েছে। এই তিনজনকে সাময়িক বরখাস্ত করে বিভাগীয় মামলা করা হয়েছে। এছাড়া রাজবাড়ি কারাগারের কারারক্ষী মেহেন নবীর বিরুদ্ধে ইয়াবা সেবনের অভিযোগ প্রমানিত হওয়ায় তাকেও সাময়িক বরখাস্ত করার পর বিভাগীয় মামলা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ