Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আটঘরিয়ায় বৈদ্যুতিক শর্টসার্কিটে অগ্নিকান্ড : প্রেসক্লাবসহ ৬টি প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


পাবনা জেলা সংবাদদাতা: পাবনার আটঘরিয়ায় উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে আটঘরিয়া প্রেসক্লাবসহ ৬টি প্রতিষ্ঠানের ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পন্ন ভস্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গতকাল রোববার সকালে আটঘরিয়া উপজেলায় কাল বৈশাখী ঝড় এবং বজ্রবৃষ্টি হয়। এ সময় আটঘরিয়া উপজেলার দেবোত্তর বাজারে মা কম্পিউটারে বজ্রপাতের কারণে বিদ্যুতের শর্টসার্কিট ঘটে সেখান থেকে আগুনের সূত্রপাত হয়। মুর্হুতের মধ্যে আগুনের লেলিহান শিখা বৃষ্টি উপেক্ষা করে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে আগুনে ভষ্মিভ‚ত করে। আগুনে আটঘরিয়া প্রেসক্লাবের আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। পাবনা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
অগ্নিকান্ডের খবর পেয়ে আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান জহুরুল ইসলাম খান, পৌর মেয়র শহিদুল ইসলাম রতন, উপজেলা নির্বাহী অফিসার আকরাম আলী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

বরিশালে ওয়াজ মাহফিল
বরিশাল ব্যুরো: বরিশালের টিয়াখালী পূর্ব হরিনাফুলিয়ার ডাঃ লতিফা আরিফ নুরাণী ও হাফেজী কওমী মাদ্রাসার উদ্যোগে গকাল এক ওয়াজ মাহফিলে বিপুল সংখ্যক মুসুল­ী অংশ নেন।
বরিশাল মাহমুদিয়া মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ হজরত মাওলানা ওবাইদুর রহমান মাহবুব-এর সভাপতিত্বে এ মাহফিলে প্রধান অতিথি ছিলেন ইসলামী ফাউন্ডেশনের পরিচালক আলহাজ মাওলানা একেএম ফজলুর রহমান ছাহেব। বিশেষ ওয়ায়েজিন ছিলেন আলহাজ হজরত মাওলানা হাফেজ মুফতী রফিকুল ইসলাম ছাহেব। এছাড়াও হজরত মাওলানা মুফতি আবদুল­াহ মোস্তফা, হজরত মাওলানা মুফতী মুখলিছুর রহমান ছাহেব ওয়াজ নসিহত করেন।
ইসলামী ফাউন্ডেশন বরিশালের সহহকারী পরিচালক মোঃ আলম হোসেন মাহফিলে বিশেষ অতিথি ছিলেন। বিপুল সংখ্যক মুসুল­ী গতকালের এ মাহফিলে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ