Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পরিবার পরিকল্পনা সম্পর্কে মায়েদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে -মতিন খসরু এমপি

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : উপজেলার প্রতিটি ইউনিয়নের মহল্লায় মহল্লায় উঠান বৈঠকের মাধ্যমে পরিবার পরিকল্পনা সম্পর্কে মায়েদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে বলে উল্লেখ করেন সাবেক আইনমন্ত্রী ও আ’লীগের প্রেসিডিয়াম সদস্য এড. আবদুল মতিন খসরু এমপি। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য সেবা কেন্দ্র এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শুরু করে বিভিন্ন ভাবে দেশের সাধারন মানষের দোড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিচ্ছে। স্বাস্থ্য সেবা সকল মানুষের মৌলিক অধিকার এবং তা নিশ্চিত করতে হবে। রোববার দুপুরে এমসিএইচ সার্ভিসেস ইউনিট ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ব্যাবস্থাপনায় কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২৪/৭ স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উক্ত কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জহিরুল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিবার পরিকল্পনা চট্টগ্রাম বিভাগের পরিচালক ও যুগ্ম সচিব মুহাম্মদ নূরুল আলম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসি এইচ সার্ভিসেস এবং লাইন ডাইরেক্টর (এমসি আর এইচ) পরিচালক ডা. মোহাম্মদ শরীফ, জেলা পরিবার পরিকল্পনা দপ্তরের উপ পরিচালক মোঃ মাহবুবুল করিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মুহাম্মদ মামুন খান। পরিচালনা করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ফারুক আহাম্মেদ এবং পরিবার পরিকল্পনা মেডিকেল অফিসার ডাক্তার সাবরিনা হক।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ