Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেসিসি নির্বাচনে বাবুর ১৭ দফা ইশতেহার

শিল্পাঞ্চল খালিশপুরে ব্যাপক গণসংযোগ মঞ্জুর

আবু হেনা মুক্তি | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

-জলাবদ্ধতা নিরসনসহ সকল নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে -খালেক
-বিএনপি ইসলামের অবক্ষয় ঘটিয়েছে -এস এম কামাল
-সাংবাদিকদের সাথে মতবিনিময়ে গয়েশ্বর চন্দ্র রায়
খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি মনোনীত ও বাসদ-বাম গণতান্ত্রিক মোর্চা সমর্থিত মেয়র প্রার্থী মিজানুর রহমান বাবু ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় নগরীর লোয়ার যশোর রোডস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ ইশতেহার ঘোষণা করেন। এ ইশতেহারের এক নম্বরেই স্বশাসিত স্থানীয় সরকার প্রতিষ্ঠার উদ্যোগের বিষয়টি রাখা হয়েছে। ইশতেহারের অন্যান্য পরিকল্পনার মধ্যে রয়েছে- অনিয়ম-দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন, জনগণের কার্যকর অংশগ্রহণ, বন্ধ কল-কারখানা চালু ও হকার পুনর্বাসন, কর্মসংস্থান ও দক্ষ জনশক্তি সৃষ্টি, শিক্ষা ও সংস্কৃতি, প্রকৃতি ও পরিবেশ, স্বাস্থ্য পরিসেবা ও চিকিৎসা, দরিদ্রবান্ধব আবাসন, সুপেয় পানি, বর্জ্য ও পয়ঃনিষ্কাশন, স্যানিটেশন ব্যবস্থাপনা, সড়ক-মহাসড়ক সংস্কার, যানজট ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, অপরাধ, সন্ত্রাস ও মাদকমুক্ত পরিবেশ, নারী সমাজের উন্নয়ন, সকলের ধর্ম পালনের অধিকার, শিশু-কিশোরদের সুরক্ষা, নিজস্ব নতুন আয়ের উৎস ও অন্যান্য ও সুন্দরবন রক্ষা। সংবাদ সম্মেলনে দলের জেলা সভাপতি ডা. মনোজ দাস, নগর সভাপতি এইচ এম শাহাদাত, কেন্দ্রীয় সদস্য এস এ রশিদ, নগর সম্পাদক অ্যাডভোকেট বাবুল হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।
শিল্পাঞ্চল খালিশপুরে ব্যাপক গণসংযোগ মেয়র প্রার্থী মঞ্জুর
আসন্ন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট সমর্থিত ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু নগরীর খালিশপুর ১০ ও ৭ নং ওয়ার্ডে ব্যাপক গণসংযোগ করেছেন। গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ দু’টি ওয়ার্ডে গণসংযোগ করেন। প্রথমেই তিনি খালিশপুর পৌর সুপার মার্কেট এলাকা থেকে গণসংযোগ শুরু করেন। এরপর তিনি ওয়ার্ডের চিত্রালী বাজার, বঙ্গবাসী স্কুল মোড়, নতুন কলোনী, মানষি বিল্ডিং মোড়, পিপলস পাঁচতলা মোড়, লাল হাসপাতাল রোড, বিআইডিসি রোড, ভাটিয়াপাড়া এলাকা, উত্তর কাশিপুর, রায়পাড়া, মেঘনা ও পদ্মা রোড, কাশিপুর ক্রস রোড, রাজধানীর মোড়, বিএল কলেজ বাইলেন, পশ্চিমপাড়া, মালা গ্যারেজ মোড়সহ বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। গণসংযোগ চলাকালে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। নেতাকর্মীরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবির শ্লোগান তোলেন। পাশাপাশি খুলনাকে পরিচ্ছন্ন, মাদক ও জলাবদ্ধমুক্ত এবং গ্রীন-ক্লীন সিটি গড়ে তুলতে ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থীর নজরুল ইসলাম মঞ্জু’র ভোট প্রার্থনা করেন।
বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু খালিশপুর শিল্পাঞ্চলের ক্রিসেন্ট জুট মিল জামে মসজিদে জু’ম্মা নামাজ আদায় করেন। এসময় সিনিয়র নেতাদের পাশাপাশি অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিপ্লবুর রহমান কুদ্দুস, আবু তাহের মজুমদার, শ্রমিক নেতা দ্বীন মোহাম্মদ মৃধা, ৮নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এইচএম ডালিম, আসাদুজ্জামান আসাদ প্রমুখ।
জলাবদ্ধতা নিরসনসহ সকল নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে- খালেক
খুলনা আওয়ামী লীগ সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ তালুকদার আব্দুল খালেক বলেছেন, ‘২০০৮ সালে আমি মেয়র নির্বাচিত হওয়ার পর সিটি কর্পোরেশনের ১২ কোটি টাকা ঋণ পরিশোধ করে পরিকল্পিত ভাবে খুলনার উন্নয়ন করেছি। তারই অংশ হিসেবে খুলনা নগরীর জলাবদ্ধতা দূরীকরণে নানা পরিকল্পনা নেওয়া হয়েছিল। যে পরিকল্পনার মধ্যে নগরী পরিবেষ্টিত ২২টি খালকে চিহ্নিত করে দখলমুক্ত করা হয়েছিলো। অধিকাংশ ক্ষেত্রে জলাবদ্ধতা নিরসন হয়েছিলো। ২০১৩ সাল থেকে গত ৫ বছরে আবারও খুলনা শহর পিছিয়ে পড়েছে। থমকে গিয়েছে খুলনার উন্নয়ন। তিনি নগরবাসিকে প্রতিশ্রæতি দিয়ে বলেন, নির্বাচনে আমি মেয়র নির্বাচিত হলে নগরীর জলাবদ্ধতা নিরসন নিশ্চিত করা হবে।’ এজন্য তিনি নৌকা প্রতীককে ভোট দিয়ে খুলনার উন্নয়ন কর্মকাÐ অব্যাহত রাখতে সকলের সহযোগিতা, দোয়া ও ভোট প্রার্থনা করেন। গতকাল শুক্রবার সকালে নগরীর ১৬নং ওয়ার্ডে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। সকাল সাড়ে ৮টায় রায়েরমহল হামিদ নগর থেকে শুরু করে ওয়ার্ডে বিভিন্ন এলাকায় তিনি গণসংযোগ ও স্থানীয়দের সাথে মতবিনিময় করেন। মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক ১৬ ও ১৭ নং ওয়ার্ডের বয়রা বাজার, রায়ের মহল, পূজা খোলা, ইসলামিয়া কলেজ রোড, বয়রা কলেজ রোড, নিউ মার্কেট এলাকা, সোনাডাঙ্গা আবাসিক এলাকা, সোনাডাঙ্গা ময়লাপোতা এলাকা, সি এ্যান্ড বি কলোনী, করিমনগর সহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এছাড়া তিনি বিভিন্ন সংগঠনের সাথে মতবিনিময় করেন।
বিএনপি ইসলামের অবক্ষয় ঘটিয়েছে- এস এম কামাল
বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন বলেছেন, বঙ্গবন্ধু এবং শেখ হাসিনাই ইসলামের স্বার্থ সংরক্ষণ করেছেন। আর বিএনপি ইসলামের অবক্ষয় ঘটিয়েছে। তিনি খুলনাবাসীর প্রতি আহবান জানিয়ে বলেন, কোন অপপ্রচারে কান না দিয়ে খুলনা তথা দেশের সার্বিক উন্নয়নে নৌকা মার্কায় ভোট দিয়ে অব্যহত উন্নয়নে সহযোগিতা করার আহবান জানান। গতকাল শুক্রবার দৌলতপুর, খালিশপুর, সোনাডাঙ্গা এবং সদর থানার বিভিন্ন স্থানে গণসংযোগ ও পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি দৌলতপুর কারিগরপাড়া আল আকসা জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা অসিত বরণ বিশ্বাস, শেখ ফারুক হাসান হিটলু, এস এম আব্দুল হক, মেহেদী, সাঈয়েদুজ্জামান সম্রাট প্রমুখ।
সাংবাদিকদের সাথে মতবিনিময়ে গয়েশ্বর চন্দ্র রায়
কেসিসি নির্বাচনে কেন্দ্র গঠিত ২০ দলীয় জোটের সমন্বয়কারী বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, “আওয়ামী লীগের প্রার্থীকে আমি শক্তিশালী মনে করি না। কারণ দশ বছরের সরকার সম্পর্কে পত্রপত্রিকার মাধ্যমে প্রতিটি মানুষ অবগত। সুতরাং মার্কাটা নৌকা; নৌকার মার্কার সরকার। এই সরকারের কর্মের গায়ে যে দোষ; তা তো নৌকার উপরেই বর্তায়। সুতরাং নৌকার মাঝি যতোই ভাল হোক না কেন, নৌকার তলা যেখানে ঠিক নাই সে নৌকা পার করা বড় কষ্ট। আমি শতভাগ নিশ্চিত খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনে ফলাফলে যে আমরা জয়ী হবো সে ব্যাপারে কোন সন্দেহ নাই। কিন্তু নির্বাচনটা কেমন হবে? সাংবাদিকদের মাধ্যমে যে খবর পাই; তাতে এই বিজয়কে ছিনিয়ে নেয়া খুব কঠিন কাজ না। তাতে এই নির্বাচনটা অনেকটাই তারাও পরীক্ষা-নিরীক্ষা করছেন। মাহবুব উল আলমদের মতো লোকদের যে ‘ডোন্ট কেয়ার’ ভাব এটা গণতন্ত্রের জন্য হুমকী স্বরূপ। বহুদলীয় গণতন্ত্র হয়; একদলীয় গণতন্ত্র হয় না। তাদের ভাষাটি কিন্তু সব সময় একদলীয়।” গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় খুলনা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপরোক্ত কথাগুলো বলেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ