Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৯

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের পৃথক পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত ও আহত হয়েছেন ৪৩ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
ভৈরব উপজেলা সংবাদদাতা জানান, ভৈরবে ট্রাক ও সিএনজি চালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে সিএনজির চালকসহ ৪ যাত্রী নিহত হয়েছেন এবং ট্রেনের ধাক্কায় ৩৫ বছর বয়সী এক অজ্ঞাত মহিলাসহ মোট ৫ জন নিহত হয়েছে বলে ভৈরব হাইওয়ে থানার উপ-পরিদর্শক আব্দুল মোতালিব ও রেলওয়ে ওসি মো: আব্দুল মজিদ নিশ্চিত করেন। গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের কালিকাপ্রসাদ গাজীরটেক এলাকায় ও ভৈরব রেলওয়ে স্টেশন এলাকার মনমনার ব্রীজের কাছে পৃথক দুটি দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ভৈরব হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহত চালকের লাশ উদ্ধার সহ ঘাতক ট্রাকটিকে আটক করেন এবং রেলওয়ে পুলিশ একই দিন সকালে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার করেন। পুলিশ ও স্থানীয়রা জানান, ভৈরব অভিমুখী সিএনজি চালিত অটোরিক্সার সঙ্গে কিশোরগঞ্জগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই সিএনজি চালক সানাউল্লাহ (৪০) নিহত হন। সে মৃত রহিম উদ্দিনের ছেলে। গুরুতর আহত অবস্থায় সিএনজির যাত্রীদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা হাসপাতালে নেয়ার পথে পথিমধ্যে আহত ৩ যাত্রী মৃত্যুবরণ করেন। নিহত যাত্রীরা হলেন বাজিতপুর উপজেলার কৈলানপুর গ্রামের আরজু মিয়ার ছেলে সজিব (২৫), আলিম উদ্দিনের ছেলে মাসুদ রানার (৩৮) এবং ভৈরব উপজেরার সাদেকপুর গ্রামের সাফার মিয়ার ছেলে মনোয়ার হোসেন (২৭)। এসকল ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের হবে বলে জানান পুলিশ জানিয়েছেন।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহের কালীগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় মনজুমা খাতুন (৫৫) নামের এক মহিলা নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। গতকাল ঝিনাইদহ-যশোর সড়কের কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুরে রাস্তা পার হওয়ার সময় দ্রতগামি ১০ চাকার একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে সে ঘটনাস্থলে নিহত হয়। নিহত মনজুমা রঘুনাথপুর গ্রামের বসির উল্লাহর স্ত্রী। অপর দিকে দুপুর ১২টার দিকে কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের লাউতলা এলাকায় একটি যাত্রীবাহি বাস নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে কমপক্ষে ১৫ বাসযাত্রী আহত হয়েছে ফায়ারসার্ভিস কর্মী ও স্থানীয়রা আহত যাত্রীদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করেছে।
ধামরাই উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার ধামরাইয়ে সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। দুই বাসের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। গতকাল দুপুরে ধামরাইয়ের কসমস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। ধামরাই মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল বিষয়টি নিশ্চিত করেছেন।
চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় জয়নাল আবেদীন নামের এক কভার্ডভ্যান চালক নিহত হয়েছেন। তিনি পাশ্ববর্তী লাকসাম উপজেলার কৃষ্ণপুর গ্রামের তৈয়ব আলীর পুত্র। গতকাল মঙ্গলবার দুপুরে স্বজনদের কাছে লাশটি হস্তান্তর করা হয়েছে। মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই দুলাল মিয়া দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।
শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরে বাসের চাপায় ঈজিবাইক যাত্রী মায়ের মৃত্যু ও তার ২ ছেলেসহ ৩ জন গুরুতর আহত হয়েছেন। গুরুতর আহত ২ ছেলেসহ ৩জনকে ঢাকায় পাঠানো হয়েছে। ওই ২ ছেলে মাকে নিয়ে নিয়ে ঢাকা-খুলনা মহাসড়ক সংলগ্ন পাঁচ্চরে অবস্থিত বেসরকারী হাসপাতাল ‘রয়েল হাসপাতালে’ চিকিৎসার জন্য এসেছিলেন। পাঁচ্চর হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে একটি ইজি বাইকে করে রোগী মা মমতাজকে নিয়ে তার ২ ছেলে রেজাউল মাদবর ও মিরাজুল মাদবর উপজেলার পাঁচ্চর ্এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কের পাশের একটি বেসরকারী রয়েল হাসপাতালে নিয়ে আসে ডাক্তার দেখানোর জন্য। ইজিবাইক থেকে নামার আগেই খুলনা থেকে আসা ঢাকাগামী ফাল্গুনী পরিবহনের একটি যাত্রীবাহী বাস ইজিবাইকটিকে ধাক্কা দিলে ইজিবাইকটি দুমড়েমুচড়ে যায় এবং ঘটনাস্থলেই রোগী মা মমতাজ বেগম (৫৫) নিহত হয়। এসময় ২ ছেলে রেজাউল মাদবর (৩৫), মিরাজুল মাদবর (২২) ও ইজিবাইক চালক সুজন মীর (৩০) গুরুতর আহত হয়। শিবচর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুদ পারভেজ ভূইয়া জানান, বাসটি ইজিবাইককে ধাক্কা দিলে মায়ের মৃত্যু হয়, ৩জন গুরুতর আহত হয়েছে। বাসটি সনাক্তর জোড়ালো চেষ্টা চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ