Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে যুদ্ধাপরাধের অভিযোগে ৫ জনের নামে আদালতে মামলা

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহে যুদ্ধাপরাধের অভিযোগে আর্ন্তজাতিক অপরাধ আইনের ৩/৪ ধারায় স্থানীয় লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রফিকুল ইসলাম’সহ ৫ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের ১নং আমলী আদালতে সদর উপজেলার রাজগঞ্জ গ্রামের বাসিন্দা মেশর উদ্দিন মন্ডল(৮৫) বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।
মামলার আসামীরা হলেন- লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রফিকুল ইসলাম (৬৮), সাবেক চেয়ারম্যান মাহাবুবুর রহমান ফকির (৭২), মোহাম্মদ আলী (৬০), আইয়ুব আলী (৫৯) ও মো: ইসমাইল হোসেন(৫৮)।
মামলার এজহারে বাদী উল্লেখ করেন, ১৯৭১ সালে রফিকুল ইসলামের নেতৃত্বে এলাকায় শান্তি কমিটি ও রাজাকার বাহিনী গঠিত হয়। এবং ১৯৭১ সালের ১১ নভেম্বর বিকেলে রফিকুল ইসলামের নেতৃত্বে আসামীরা স্থানীয় নূরুল ইসলামকে ধরে নিয়ে মাহাবুবুর রহমান ফকিরের বাসায় স্থাপিত রাজাকার ক্যাম্পে জবাই করে হত্যা করে বাড়ীঘরে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়। একই সাথে তারা এলাকার বিভিন্ন বাড়ীতে হামলা করে ধর্ষন, অগ্নিসংযোগ ও লুটপাট চালিয়ে স্বাধীনতার পক্ষের মানুষদের ধরে এনে হত্য করে গণকবর দিয়েছে। কিন্তু দেশ স্বাধীন হলেও ওইসব রাজাকারদের মাঝে কোন পরিবর্তন আসেনি।

খালেদা জিয়া ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না-হেলালুজ্জামান তালুকদার লালু
গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা : বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু বলেছেন, বিএনপির চেয়ারপার্সন সাবেক ৩ বারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান কে ছাড়া বাংলার মাটিতে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। তিনি আরো বলেন, বিএনপির জনপ্রিয়তা দেখে এ সরকার ভয় পায়। তিনি অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবী জানান। তিনি গতকাল মঙ্গলবার বেগম খালেদা জিয়ার মুক্তির দাবী’তে বগুড়ার শাজাহানপুরের আশেকপুর ও চুপিনগর ইউনিয়নের বিভিন্ন বন্দরে লিফলেট বিতরনকালে সংক্ষিপ্ত পথ সভায় উপরোক্ত কথাগুলো বলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ