Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসির রায়

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে ফাঁসির দণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় প্রদান করেন। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
দণ্ডপ্রাপ্ত ওই স্বামীর নামণ্ড মো. কাওসার (৩৩)। তিনি বরিশালের বাকেরগঞ্জ থানার বাদলপাড়া প্রামে মো. আছমত আলী শিকদারের ছেলে।
গাজীপুর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট মো. হারিছ উদ্দিন আহামদ জানান, কাওসার তার স্ত্রী নারজিনা খাতুনকে (২২) নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের সাইনবোর্ডের খাইলকুর এলাকার মো. রাজু মিয়ার বাড়িতে ভাড়া থাকত এবং কাউসার স্থানীয় একটি সোয়েটার কারখানায় চাকরি করত। বিয়ের পর থেকেই কাওসার তার স্ত্রীকে নির্যাতন করত। ২০১১ সালের ৯ ডিসেম্বর রাতে কাউসার স্ত্রী নারজিনকে মারধর করে। পরে স্থানীয়রা উদ্ধার করে টঙ্গী হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় এলাকাবাসী স্বামী কাওসারকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে নিহতের বোন মুন্নি আক্তার বাদী হয়ে জয়দেবপুর থানায় মামলা করেন।
তিনি জানান, মামলার তদন্ত কর্মকর্তা জয়দেবপুর থানার এসআই আশরাফুজ্জামান তদন্ত শেষে ২০১২ সালের ২৭ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র গৃহীত হয়। সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে মঙ্গলবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক কাওসারকে ফাঁসিতে ঝুঁলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর এবং ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি মো. হারিছ উদ্দিন আহম্মদ, আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান আকন তমিজ।
উল্লেখ্য, দণ্ডপ্রাপ্ত আসামি কাওসার উচ্চ আদালত থেকে জামিন লাভের পর থেকে পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ