Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে ৯টি স্বর্ণের বারসহ দুইজন আটক

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ইসলামপুরে দুরপাল্লার পরিবহনের দুই যাত্রীর কাছ থেকে প্রায় এক কেজি ওজনের নয়টি স্বর্ণের বার উদ্ধার করেছে থানা পুলিশ। এসময় দুই জনকে আটক করা হয়েছে। তারা হলেন বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার বামনিকাঠি গ্রামের নির্মল হাওলাদারের ছেলে দীপঙ্কর হাওলাদার(২৩) ও পটুয়াখালী জেলার গলাচিপা থানা সদরের সুকুমার মণ্ডলের ছেলে বাদল মণ্ডল(২২)।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত দুইটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ইসলামপুর বাস স্ট্যান্ডে থানার সেকেন্ড অফিসার এস আই আলমগীর হোসেন এস আই এনায়েত ও এএসআই জুয়েল নেতৃত্বে একদল পুলিশ ঢাকা থেকে সাতক্ষীরাগামী ‘এসপি গোল্ডেন লাইন’ নামক দূরপাল্লার একটি পরিবহন থামানো হয়। পরে ওই পরিবহনের যাত্রী দীপঙ্কর ও বাদলের দেহ তল্লাশী করা হয়। এসময় তাদের কাছ থেকে কোন স্বর্ণ না পেয়ে হতভম্ব হয়ে যায় পুলিশ। পরে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদে স্কচটেপ দিয়ে মুড়িয়ে কনডমের ভিতর তিনটি(বাদলের পায়ুপথে) ও ছয়টি(দীপঙ্করের পায়ুপথে) স্বর্ণের বার বিশেষ কায়দায় পায়ুপথে ঢোকানো আছে বলে তারা জানায়। আটকদ্বয়ের পায়ুপথ থেকে স্বর্ণের বারগুলি বের করতে সময় লাগে ৩৫ থেকে ৪০মিনিট। এতে বারের গায়ে লেখা দেখা যায় প্রতিটি বারের ওজন ১০ তোলা। নয়টি বারের ওজন ১কেজি ৪৮ গ্রাম( ৯৬ ভরি)। থানার দ্বিতীয় কর্মকর্তা(সেকেন্ড অফিসার) উপ-পরিদর্শক (এস আই) আলমগীর হোসেন জানান,জব্দকৃত সোনার মূল্য প্রায় ৩৫ লাখ টাকা। ধামরাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ রিজাউল হক জানান,যাদের আটক করা হয়েছে তারা শুধু সোনা বহনকারী। প্রকৃত সোনা চোরাচালানকারীদের নাম বের করার জন্য আটককৃতদের রিমান্ডে আনা হবে।
সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার ন্যায্যমূল্য হাসান ফিরোজ জানান,নয়টি সোনার বার ঢাকার তাঁতিবাজার থেকে ভারতে নিয়ে যাওয়ার উদ্দেশে বাদল ও দীপঙ্কর বহন করছিল। তারা ঝিকরগাছায় অন্য আরেকজনের কাছে বারগুলি হস্তান্তর করত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ