Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঐক্যবদ্ধ বিএনপি দেখে প্রধানমন্ত্রী আর্তনাদ করছেন -রিজভী

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জেলে মানসিক নির্যাতন, নেতাকর্মীদের উপর এতো জুলম-অত্যাচারে পরও ঐক্যবদ্ধ দেখে প্রধানমন্ত্রী সহ্য করতে পারছেন না বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এজন্য তিনি (প্রধানমন্ত্রী) ক্ষত-বিক্ষত হয়ে এখন আর্তনাদ করছেন। রিজভী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী ভাবছেন, খালেদা জিয়াকে জেলে রেখে এতো দমনপীড়ন করছি, নেতাকর্মীদের এতো নির্যাতন করছি, তারপরও বিএনপি এতো ঐক্যবদ্ধ। লন্ডন থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নেতৃত্ব দিচ্ছেন। এগুলো আর সহ্য করতে পারছেন না। ক্ষত-বিক্ষত হয়ে এখন আর্তনাদ করছেন। গতকাল (বৃহস্পতিবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ফিউচার অব বাংলাদেশ নামক একটি সংগঠন আয়োজিত গণতন্ত্রহীনতা বনাম জবাবদিহিতা শীর্ষক মুক্ত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, বিনা ভোটে নির্বাচিত হয়ে পার্লামেন্ট গঠন করেছেন। সেই পার্লামেন্টের প্রধানমন্ত্রী হয়ে তিনি এতো অহঙ্কার করেন। একে ধমকান, তাকে ধমকান। বিরোধী পক্ষকে দেখে নেবেন বলেন। কিভাবে তারেক রহমানকে লন্ডন থেকে আনবেন এসব বলে বেড়ান। তিনি বলেন, লন্ডনকে বলা হয় পৃথিবীর গণতন্ত্রের আঁতুড়ঘর, সেখান থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরিয়ে আনার জন্য গণমাধ্যমে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী। কিন্তু আপনার দেশে যে মানবাধিকার নেই, নাগরিক অধিকার নেই, গণতন্ত্র নেই। রাতের অন্ধকারে যেকোনো যুবক অদৃশ্য হয়ে যায়। গুম করা হয়। কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের তিনজনকে চোখ বেঁধে তুলে নিয়ে যাওয়া হয়। এ প্রসঙ্গে লন্ডনে সাংবাদিকরা প্রধানমন্ত্রীকে প্রশ্ন করলে এড়িয়ে গেছেন তিনি। উত্তর দেননি। বলেছেন, তারেক রহমানকে ফিরিয়ে আনা হবে। এখানেই তো তার জ্বালা, এখানেই তো তার ভয় ও বিদ্বেষ। জনগণের টাকায় অস্ত্র কিনে দেয়া হয়েছে। কিন্তু প্রশাসনকে বলে দেয়া হয়েছে ভরে রাখতে। মিছিল দেখলেই গুলি করবে। একটা নির্দয় সরকারের দুঃশাসন চলছে বলেই এটা বলা সম্ভব।
আলোচনায় অংশ নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেন, শেখ হাসিনার সময় আছে আর মাত্র ৮ মাস। এরপর তাকে নির্বাচন দিতে হবে। গদি ছাড়তে হবে। জনগণ বুঝে গেছে খালেদা জিয়াকে ছাড়া এই দেশকে বাঁচানোর আর কোনো উপায় নেই। মুক্ত আলোচনায় অংশ নেন ফিউচার অব বাংলাদেশের আহŸায়ক মো. উজ্জল, সদস্য সচিব সাজ্জাতুল হানিফ, শাহাদাত হোসেন মিশু প্রমুখ।



 

Show all comments
  • গনতন্ত্র ২০ এপ্রিল, ২০১৮, ১০:১৪ এএম says : 0
    জনগন বলছেন, “ ইয়গা – ২০১৮ “ প্রতিহিংসার জ্বালায় বুক ফুটছে ফুটন্ত পানিতে যেন ভাতের চাল, পেটের ভাত হয়না হজম অন্য জনকে না দিলে গাল ? মিথ্যে হয়েছে মুখের ইয়গা হাতের জন্য মুদ্রা পাচার, মাথায় পেয়েছে র্দুনীতি ব্যায়াম মন পেয়েছে মানুষ মার ৷ চোখের জন্য এড়িয়ে যাওয়া নাক গলানো নাক ব্যায়াম, না শুনা এখন কান ইয়গা হৃদয়ের ব্যায়াম শুধু বদনাম ৷ সখের জন্য খুবই উপকারী মানুষে ভর্তি হউক কারাগার, জিদ ইয়গা বড়ই কঠিন দেশ কোন দিন করমো ছাড়খাড় ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ