Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নড়াইলে দুই রোহিঙ্গাকে পাসপোর্টে সহযোগিতার অভিযোগে গ্রেফতার ২

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


নড়াইল জেলা সংবাদদাতা : নড়াইলে দুই রোহিঙ্গা বোনকে পাসপোর্টে সহযোগিতার অভিযোগে অফিসের কর্মচারী ও দালালকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে এসপি অফিসে সাংবাদিকদের এ তথ্য জানান নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম। গ্রেফতারকৃতরা হলেন-নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মচারী মুরাদ হোসেন ও দালাল রফিকুল ইসলাম। রফিকুল সাতক্ষীরার কলারোয়া থানার দেয়ারা গ্রামের হানিফ গাজীর ছেলে। এর আগে গত সোমবার বিকেলে মুরাদ হোসেনকে পাসপোর্ট অফিস এবং রফিকুলকে ওইদিন গভীর রাতে সাতক্ষীরা থেকে গ্রেফতার করা হয়।
পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, গত ৯ এপ্রিল দুপুরে নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে নুর ফাতেমা (২১) ও জয়নাব বিবি (২৫) নামে দুই রোহিঙ্গা বোনকে আটক করা হয়। তারা কক্সবাজারের উখিয়ার কুতুবপাল রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। ৫০ হাজার টাকার বিনিময়ে দালালচক্রের কামাল হোসেন (২৫) তাদের পাসপোর্ট করিয়ে দেয়ার কথা বলে নড়াইলে নিয়ে আসেন। এ সময় কামালকেও আটক করা হয়। কামাল বান্দরবান জেলার আদর্শ গ্রামের সৈয়দ নবীর ছেলে।
এসপি আরো বলেন, মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে দালালচক্রের মাধ্যমে নড়াইল পাসপোর্ট অফিসে আসেন নুর ফাতেমা ও জয়নাব। দুই বোনের কথায় সন্দেহ হলে তাদের আটক করা হয়। তাদের রোহিঙ্গা ক্যাম্পে ফিরিয়ে দেয়া হয়েছে। এ ঘটনা তদন্ত করতে গিয়ে দেখা যায় পাসপোর্ট অফিসের কর্মচারী মুরাদ ও রফিকুল জড়িত রয়েছে।

চৌদ্দগ্রামে স্কুলছাত্রীদের উত্ত্যক্তে বাধা দেওয়ায় গুলি, বখাটে আটক
চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : কুমিল্লার চৌদ্দগ্রামে স্কুলেরছাত্রীদের উত্ত্যক্ত করতে নিষেধ করায় গাজী ইকবাল হোসেন ইমন নামের এক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ করেছে চিহ্নিত বখাটে বেলাল হোসেন। গতকাল মঙ্গলবার দুপুরে পুলিশ বেলালকে আটক করেছে। সে উপজেলার জগন্নাথদীঘি ইউনিয়নের কাকৈরখোলা গ্রামের মৃত মমতাজ উদ্দিনের পুত্র।
জানা গেছে, দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার পথে মেয়েদের উত্ত্যক্ত করে আসছিল বখাটে বেলাল হোসেন(২৪)। উত্ত্যক্ত করতে নিষেধ করে কাকৈরখোলা গ্রামের গাজী দুলাল মিয়ার পুত্র ও চৌধুরী বাজারের ফল ব্যবসায়ী গাজী ইকবাল হোসেন ইমন(২২)। এতে ক্ষীপ্ত হয়ে সোমবার রাতে ইমন বাড়ি ফেরার পথে কাকৈরখোলা স্কুল এলাকায় পূর্ব থেকে ওঁৎপেতে থাকা বেলাল হোসেন তাকে গুলি করে। গুলিতে পিঠের বিভিন্নস্থানে আঘাতপ্রাপ্ত হয় ইমন। তার চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এলে বেলাল হোসেন পালিয়ে যায়। পরে আহত বেলালকে উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার ওসি আবুল ফয়সল বলেন, ঘটনার ১২ ঘন্টার মধ্যেই পুলিশ বখাটে বেলালকে আটক করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ